মোদী নয়! গুজরাটের ভোটে বিজেপির তারকা প্রচারক হবেন যোগী

নিজের গড়েই জমি ছেড়ে দিচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী! ঘরের ছেলে হয়েও 'বহিরাগত' দিয়েই প্রচার চালাতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটের বিধানসভা নির্বাচনে ইউপির মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীই হবেন বিজেপির তারকা প্রচারক, সাফ জানিয়ে দিলেন গুজরাটের দায়িত্বে থাকা বিজেপি রাজ্য সভাপতি জিতু ভাগানি। তিনশো'র বেশি আসনে ইউপি জয় করে নরেন্দ্র মোদী এবং অমিত শাহ জুটি চাইছেন নিজেদের রিজার্ভ বেঞ্চকে পরখ করে নিতে, তাই গুজরাটের ভোটে ইউপি থেকে উড়িয়ে নিয়ে আসা হবে যোগীকে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। (সুপ্রিম নির্দেশে 'আঁধারে' আধারকার্ড)   

Updated By: Mar 27, 2017, 08:53 PM IST
মোদী নয়! গুজরাটের ভোটে বিজেপির তারকা প্রচারক হবেন যোগী

ওয়েব ডেস্ক: নিজের গড়েই জমি ছেড়ে দিচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী! ঘরের ছেলে হয়েও 'বহিরাগত' দিয়েই প্রচার চালাতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটের বিধানসভা নির্বাচনে ইউপির মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীই হবেন বিজেপির তারকা প্রচারক, সাফ জানিয়ে দিলেন গুজরাটের দায়িত্বে থাকা বিজেপি রাজ্য সভাপতি জিতু ভাগানি। তিনশো'র বেশি আসনে ইউপি জয় করে নরেন্দ্র মোদী এবং অমিত শাহ জুটি চাইছেন নিজেদের রিজার্ভ বেঞ্চকে পরখ করে নিতে, তাই গুজরাটের ভোটে ইউপি থেকে উড়িয়ে নিয়ে আসা হবে যোগীকে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। (সুপ্রিম নির্দেশে 'আঁধারে' আধারকার্ড)   

ইউপির নির্বাচনী প্রচারে গিয়ে মোদী শ্রীকৃষ্ণের সঙ্গে নিজের তুলনা টেনে বলেছিলেন, "আমার জন্মভূমি গুজরাট, কর্মভূমি উত্তরপ্রদেশ"। এবার জন্মভূমি গুজরাটকেই আদিত্যনাথ যোগীর 'কর্মভূমি' করে দিতে চাইছেন 'সন অব দ্য সয়েল' নরেন্দ্র দামোদার দাস মোদী। গুজরাটে বিজেপির পাল্লা ভারী। দেশের প্রধানমন্ত্রী একসময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। অমিত শাহও গুজরাটকে হাতের তালুর মত চেনেন। ১৫০ আসনে ভোটে কোথায় কী হবে, কীভাবে হবে পুরোটাই ছকে নিয়েছেন দু'জনে। তাহলে হঠাৎ যোগীর প্রয়োজন কেন? রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন নিজদের রিজার্ভ বেঞ্চকে মাঠে নামিয়ে তাঁরা দেখে নিতে চাইছেন ঘরের বাইরে 'কে কেমন খেলেন'! শুধু তাই নয়, যোগী যে মোদীর গুড বুকে এবং আস্থাভাজন তাও প্রমাণিত হয়ে যাবে গুজরাট ভোটে তারকা প্রচারক হিসেবে যোগীর নাম নথিভুক্ত করেই। (ছররা ছাড়ুন, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের)

সুতরাং, মোদী রাজ্যে 'যোগীর উত্থান' এখন কেবল সময়ের অপেক্ষা। হিন্দু মুখ হিসেবে পরিচিত আদিত্যনাথ যোগীই যে গোটা ভারতের একদা বিজেপি মুখ হয়ে উঠছেন, তা আসতে আসতে প্রকট হচ্ছে এভাবেই। 

.