আর্থিক দুর্নীতি মামলায় এবার ED-র মুখোমুখি হচ্ছে জাকির নায়েক!

আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ তাঁর বিরুদ্ধে অনেকদিন ধরেই। আর তাই গ্রেফতারি এড়াতে এবার নিজেই ED-র মুখোমুখি হতে চান মুসলিম ধর্মপ্রচারক জাকির নায়েক। যদিও, তাঁকে এই মামলায় ইতিমধ্যেই ED-র তরফে সমন পাঠানো হয়েছে। 

Updated By: Feb 26, 2017, 12:14 PM IST
আর্থিক দুর্নীতি মামলায় এবার ED-র মুখোমুখি হচ্ছে জাকির নায়েক!

ওয়েব ডেস্ক : আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ তাঁর বিরুদ্ধে অনেকদিন ধরেই। আর তাই গ্রেফতারি এড়াতে এবার নিজেই ED-র মুখোমুখি হতে চান মুসলিম ধর্মপ্রচারক জাকির নায়েক। যদিও, তাঁকে এই মামলায় ইতিমধ্যেই ED-র তরফে সমন পাঠানো হয়েছে। 

আরও পড়ুন- 'ভারত দখলই এখন ISIS-এর প্রধান লক্ষ্য', ভারতীয় চিকিত্সকের গলায় চাঞ্চল্যকর দাবি

জাকির নায়েকের একাধিক সংস্থায় বিদেশ থেকে টাকা আসার অভিযোগ রয়েছে। সেই টাকার উত্‍স নিয়েও সন্দেহ রয়েছে তদন্তকারী সংস্থার। এরপরই সেইসব সংস্থার বিরুদ্ধে কোমর বেধে তদন্তে নেমেছে ED। খতিয়ে দেখা হচ্ছে সমস্ত নথিও। তদন্তে উঠে এসেছে তাঁর NGO সংস্থা IRF-এর জন্য অনুদান নেওয়ার সময়ে আইন ভাঙা হয়েছিল। শুধু তাই নয় পকিস্তান-সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাওলার মাধ্যমে টাকা আসতো জাকিরের সংস্থাতে। এমনই ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে ED-র তদন্তে।

এদিকে, ED-র তোলা সমস্ত অভিযোগ মিথ্যে বলে জানিয়েছেন জাকির নায়েকের আইনজীবী। তাঁর বক্তব্য, ব্যক্তিগত ভাবে ED-র দফতরে হাজির হলে জাকিরকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা।

.