ZEE5: ভারতের সর্ববৃহত্ ডিজিটাল বিনোদন মাধ্যমের পথ চলা শুরু

১৭৩টি দেশে মোট ১.৩ বিলিয়ন দর্শক রয়েছে জি এন্টারটেইনমেন্টের। বিভিন্ন ভাষা, মাধ্যম ও দেশের বিচারে বিশ্বের সর্ববৃহত্ সংস্থাগুলির মধ্যে অন্যতম। 

Updated: Feb 14, 2018, 09:15 PM IST
ZEE5: ভারতের সর্ববৃহত্ ডিজিটাল বিনোদন মাধ্যমের পথ চলা শুরু

নিজস্ব প্রতিবেদন: জি এন্টারটেনমেন্টের নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম ZEE5-র আনুষ্ঠানিক উদ্বোধন করলেন জি ইন্টারন্যাশনাল ও Z5 গ্লোবালের সিইও অমিত গোয়েঙ্কা। 

১৪ ফেব্রুয়ারি থেকে সূচনা হল সংবাদ ও বিনোদনের বিশ্বের অন্যতম বৃহত্ উদ্যোগ জি এন্টারটেইনমেন্টের ডিজিটাল প্ল্যাটফর্ম ZEE5-এর। আগামী দিনে পাঠক ও দর্শকের বিনোদন বিষয়ক চাহিদার কথা মাথায় রেখে বিশ্বমানের এই অভিনব ডিজিটাল প্রকল্পের পথ চলা শুরু হল। অমিত গোয়েঙ্কার কথায়, ''ZEE5-এর সূচনার মাধ্যমে আমাদের পরবর্তী অধ্যায় শুরু হল।''

গুগল স্টোর ও আইওএস অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে ZEE5 অ্যাপ। ওয়েবসাইটে দেখতে ক্লিক করুন www.zee5.com। ক্রোমকাস্টও সাপোর্ট করে ZEE5 অ্যাপ। অ্যামাজন ফায়ার টিভি স্টিক ও অ্যান্ড্রয়েড টিভিতেও মিলছে ZEE5 অ্যাপ। 

 

কী থাকছে ZEE5 অ্যাপে? .

লাইভ টিভি ও চাহিদা অনুযায়ী পরিবেষা পাবেন দর্শকরা। চাহিদা অনুযায়ী, ১,০০,০০০ ঘণ্টার বিনোদন রয়েছে। থাকছে দেশ-বিদেশের সিনেমা, টিভি শো, গান, স্বাস্থ্য সংক্রান্ত নানা অনুষ্ঠান। বিভিন্ন ভাষার অনুষ্ঠান থাকছে এই অ্যাপে। রয়েছে ৯০টিরও বেশি লাইভ টিভি দেখার সুযোগ। ইংরেজি, হিন্দি, বাংলা, মালায়লম, তামিল, তেলুগু, কন্নড়, মরাঠি, ওড়িয়া, ভোজপুরী, গুজরাটি ও পঞ্জাবি- এই ১২টি ভাষার অনুষ্ঠান মনোরঞ্জন করবে দর্শকদের।

কত দাম দিতে হবে?   

ফ্রিমিয়াম এই অ্যাপে বিনামূল্যে পছন্দের অনুষ্ঠান দেখতে পাবেন দর্শকরা। কয়েকটি ক্ষেত্রে অবশ্য দামও লাগবে। মাসিক ১৫০ টাকায় বিনোদনের বিপুল সম্ভার উপভোগ করা যাবে। উদ্বোধনী অফারে তা ৯৯ টাকায় পাবেন দর্শকরা। 'নতুন ভারতে' জনসাধারণের দৃষ্টিভঙ্গি আন্তর্জাতিক হলেও নিজের মাতৃভাষাতেই তাঁরা স্বচ্ছন্দ। সেই সব মানুষের কথা মাথায় রেখেই জি-এর এই নয়া উদ্যোগ। 

একাধিক সিনেমার প্রযোজনা করে জি। পাশাপাশি সিনেমার গানেও দ্রুত উঠে আসছে সংস্থা। এককথায়, বিনোদনের অফুরন্ত ভান্ডার।