অটো এক্সপো ২০১৮: দেখে নিন গাড়ি মেলার সেরা মোটরবাইকগুলি

দিল্লিতে চলছে অটো এক্সপো ২০১৮। আর তাতে নিজেদের সেরাটা তুলে ধরেছে বিশ্বের তাবড় সংস্থা। নানা রকম বাহনের ভিড়ে আলাদা করে নজর কেড়েছে মোটরসাইকেলের সম্ভার। নতুন লঞ্চ হোক বা কনসেপ্ট, সবেতেই নতুনের ছোঁয়া এই বিভাগে। এক নজরে দেখে নিন এবারের অটো এক্সপোয় সেরা বাইকগুলি।

Feb 12, 2018, 18:08 PM IST

দিল্লিতে চলছে অটো এক্সপো ২০১৮। আর তাতে নিজেদের সেরাটা তুলে ধরেছে বিশ্বের তাবড় সংস্থা। নানা রকম বাহনের ভিড়ে আলাদা করে নজর কেড়েছে মোটরসাইকেলের সম্ভার। নতুন লঞ্চ হোক বা কনসেপ্ট, সবেতেই নতুনের ছোঁয়া এই বিভাগে। এক নজরে দেখে নিন এবারের অটো এক্সপোয় সেরা বাইকগুলি।

1/6

YAMAHA YZF-R15 এবারের অটো এক্সপোয় R15-এর নতুন অবতার লঞ্চ করেছে ইয়ামাহা। দিল্লিতে বাইকটির এক্স শো রুম দাম হতে পারে ১.২৫ লক্ষ। ১৫৫ সিসি ইঞ্জিন থেকে মিলবে ১৯.৩ অশ্বশক্তি ক্ষমতা। সঙ্গে রয়েছে ছয় স্পিড গিয়ারবক্স। দীর্ঘদিন ধরে R15 আপগ্রেড করেনি ইয়ামাহা। ফলে নতুন বাইকটির অপেক্ষায় ছিলেন অনেকেই।

2/6

SUZUKI GSX-S750 ‌সুজুকির প্যাভেলিয়নে দেখা মিলেছে GSX-S750 বাইকটির। নতুন এই বাইকে রয়েছে ৭৪৯ সিসি ফোর সিলিন্ডার অয়েল কুলড ইঞ্জিন। সঙ্গে রয়েছে ছয় স্পিড গিয়ারবক্স। সঙ্গে রয়েছে গতিপ্রেমীদের ‌উত্তেজিত করার মতো ‌যাবতীয় উপকরণ। রয়েছে ৩ মোড ট্র্যাকশন কন্ট্রোল। খুব তাড়াতাড়ি নতুন এই বাইক লঞ্চ করতে পারে সুজুকি।

3/6

APRILIA TUONO/RS 150 নিরাশ করেনি ভারতে আপাত নতুন ব্র্যান্ড এপ্রিলিয়া-ও। তুয়োনো ভি৪ ও RSV4-এর কম ক্ষমতাসম্পন্ন ভার্সন প্রকাশ্যে এনেছে তারা। RS150 ও তুয়োনো ১৫০ বহু বাইকপ্রেমীর নজর কে়‌ড়েছে। দু'টি বাইকেই রয়েছে ১৫০ সিসি লিকুইড কুলড ইঞ্জিন। ‌যা থেকে মেলে ১৮ অশ্বশক্তি ক্ষমতা ও ১৪ নিউটরমিটার টর্ক। তবে এপ্রিলিয়া কবে বাইকদু'টি লঞ্চ করে সেটাই দেখার।

4/6

HONDA X-BLADE এবারের অটো এক্সপোতে সব থেকে বেশি আলোচিত বাইকগুলির অন্যতম হোন্ডা এক্স-ব্লেড। নিজেদের পণ্যশ্রেণিতে সিবি ইউনিকর্ন ১৬০ ও সিবি হর্নেট ১৬০-র মাঝে বাইকটিকে রাখতে চায় হোন্ডা। বাইকটিতে রয়েছে ১৬০ সিসি ইঞ্জিন। সঙ্গে রয়েছে এলইডি হেডল্যাম্প। স্টাইলের সঙ্গে এই বাইকে মিলবে আরও বেশি মাইলেজ।

5/6

UM RENEGADE DUTY এবারের গাড়ি মেলায় চমকে দিয়েছে মার্কিন বাইকনির্মাতা রেনেগেড। বিশ্বের প্রথম ব্যাটারিচালিত ক্রুজার লঞ্চ করে সবাইকে চমকে দিয়েছে তারা। সঙ্গে এনেছে আরও দু'টি ক্রুজার। ডিউটি এস ও ডিউটি এইস নামে এই দুই ক্রুজারে রয়েছে ২২৩ সিসি ইঞ্জিন। ‌যা থেকে মেলে ১৭ অশ্বশক্তি ক্ষমতা। ১.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি) দামে মিলতে পারে এই বাইক।

6/6

BMW F750/850 GS নিরাশ করেনি বিএমডাব্লুও। ভারতে প্রিমিয়াম চার চাকার বাজার ধরার পর এবার তাদের নজরে দু'চাকা। আর সেই লক্ষেই আটো এক্সপোয় জোড়া বাইক তুলে ধরেছে তারা। বিএমডাব্লু এফ৭৫০ জিএস ও এফ৮৫০ জিএস-এ রয়েছে ‌যথাক্রমে ৮৫৩ সিসি ইঞ্জিন। ৭৫০ জিএসের দাম ১২.২০ লক্ষ টাকা। ৮৫০ জিএস মিলবে ১৩.৭০ লক্ষ টাকায়। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close