সব আলিঙ্গনই প্রেম নয়!

Feb 12, 2018, 05:12 PM IST
1/6

পোলাইট হাগ (Polite Hug): সহকর্মীরাই সাধারণত এমন আলিঙ্গনে অভ্যস্থ। এই ধরনের আলিঙ্গনে আড়াআড়ি ভাবে শরীরের স্পর্শ হয়। শরীরের নিন্মাংশ কখনই সামনে আসে না। এমন আলিঙ্গন আপনাকে কখনই অস্বস্তিতে ফেলবে না। এই আলিঙ্গন মানে, সঙ্গীর সঙ্গে আপনার একটি দূরত্ব আছে। 

2/6

ওয়ান ওয়ে হাগ (One-Way Hug): আপনার সঙ্গী আপনাকে একেবারে বাহুবন্ধনে আবদ্ধ করছেন না। বরং আপনার সঙ্গী আলিঙ্গনরত অবস্থায় শরীর একটি দিকেই আপনাকে আশ্রয় দিচ্ছে- এমন হলে বুঝতে হবে আপনি যেভাবে সম্পর্ক চাইছেন আপনার সঙ্গী তেমনভাবে সম্পর্কে নেই। 

3/6

ইন্টিমেট হাগ (Intimate Hug): দুই শরীরে মধ্যে তিল ধরানোর জায়গা নেই। দু'জন দু'জনের হৃদস্পন্দন অনুভব করতে পারছেন, এতটাই কাছকাছি আপনারা- বুঝতে হবে এই আলিঙ্গন কেবল শরীরের নয়, তা মনেরও। বিশেষ মুহূর্ত এবং বিশেষ মানুষের কাছ থেকেই আপনি এই ধরনের আলিঙ্গন প্রত্যাশা করেন। 

4/6

বাডি হাগ (Buddy Hug): এই আলিঙ্গন সবসময়ই স্বচ্ছন্দ এবং বিশ্বাসের মানদণ্ড হয়ে থাকে। ধরুন আপনি পায়চারি করছেন বা একমনে কাজ করছেন। সেই সময়ে পিছন থেকে এসে কেউ আপনাকে এভাবে আলিঙ্গন করলে বুঝবেন আপনাদের সম্পর্ক ভীষণ গভীর এবং বহু দিন চলবে। 

5/6

বিয়ার হাগ (Bear Hug): এমন একটি আলিঙ্গন, যার অর্থ হাজার শব্দতেও ব্যাখ্যা করা যায় না। ভালবাসা ভাগ করা যায় এই আলিঙ্গনেই। বিষণ্ণতা কাটাতে মা-বাবা বা প্রিয়জনকে এই আলিঙ্গনেই প্রশস্তি প্রদান করে।

6/6

  ব্যাক হাগ (Back Hug): এমন ধরনের আলিঙ্গন বরাবরই স্পর্শকাতর এবং প্রেমময়। সন্তানের প্রতি বাবা মায়ের স্নেহ, ভালবাসা, একই সঙ্গে প্রিয়জনের প্রতি ছোটদের শ্রদ্ধা- সবই লুকিয়ে এই ছোট্ট আলিঙ্গনে। এমন ধরনের আলিঙ্গন সবসময় নিরাপত্তাকে সুনিশ্চিত করে।   

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close