মাঙ্কিগেট কাণ্ড! সাইমন্ডসের সামনে নাকি কেঁদে ভাসিয়েছিলেন মদ্যপ হরভজন

| Dec 16, 2018, 14:34 PM IST
1/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

1

এক দশকের বেশি সময় হতে চলল। এখনও সেই কাণ্ডের কথা ক্রিকেট সমর্থকদের মনে তাজা। মাঙ্কিগেট কাণ্ড। তাতে জড়িত দুই ক্রিকেট তারকাও অবশ্য সেই ঘটনার কথা মন থেকে মুছে ফেলতে পারেনি। কারণ, ওরকম একটা অনভিপ্রেত ঘটনা অ্যান্ড্রু সাইমন্ডস ও হরভজন সিং, দুজনের ক্রিকেটীয় জীবনেই ভয়ানক প্রভাব বিস্তার করেছিল। 

2/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

2

ভারত-অস্ট্রেলিয় লড়াই মানে টানটান উত্তেজনা। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে শুরু করে চ্যালেঞ্জ ছোড়াছুড়ি। কিন্তু ক্রিকেটীয় স্পিরিট নষ্ট করে কোনও দলের কোনও ক্রিকেটারই হয়তো কিছু করতে চান না। সাইমন্ডস ও ভাজ্জির কথাতেও বারবার সেটা স্পষ্ট হয়েছিল। 

3/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

3

ঘটনার পর একাধিকবার মাঙ্কিগেট নিয়ে মুখ খুলতে শোনা গিয়েছে দুজনকে। এবার আরও একবার সেই ঘটনার পরবর্তী প্রভাব নিয়ে কথা বললেন অজি তারকা সাইমন্ডস। জানালেন, একটা সময় হরভজন নিজেও ওই ঘটনার জন্য প্রবল অনুতপ্ত হয়েছিলেন। 

4/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

4

সাইমন্ডস বললেন, ওই কাণ্ডের তিন বছর পরের কথা। এক ধনকুবেরের আমন্ত্রণে আমরা তাঁর বাড়িতে যাই। সেখানে বারবিকিউ ও ড্রিঙ্কস নিয়ে গোট দল হাজির ছিল। হরভজনও সেখানে আমন্ত্রিত ছিল। ড্রিঙ্কস নেওয়ার পর একটা সময় ও আমার কাছে এসে বলল, তোমার সঙ্গে কিছু কথা আছে। আমরা কি কয়েক মিনিটের জন্য বাগানে গিয়ে আলাদা কথা বলতে পারি! আমি ওর প্রস্তাবে সাড়ি দিই। 

5/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

5

''বাগানে গিয়ে ও আমাকে বলল, সিডনিতে আমি যা করেছি তার জন্য লজ্জিত। আশা করি ওই ঘটনাটা তোমার পরিবার ও বন্ধুদের উপর প্রভাব ফেলেনি। আমার ওরকম বলা উচিত হয়নি। ক্ষমা চাইছি।'''বলছিলেন সাইমন্ডস।

6/6

কেঁদে ভাসিয়েছিলেন ভাজ্জি

6

সাইমন্ডস আরও বললেন, ''ও কান্নায় ভেঙে পড়েছিল সেদিন। আমার মনে হয়েছিল, ও যেন বুকে একটা বোঝা বয়ে বেড়াচ্ছে। আমি এগিয়ে গিয়ে ওর সঙ্গে হাত মেলাই। তার পর ব্যাপারটাকে আমরা সেদিনই মাটি চাপা দিয়ে ফেলি। ওকে জড়িয়ে বলেছিলাম, যা হওয়ার হয়ে গিয়েছে। এবার আমাদের দুজনেরই এই ঘটনাটা থেকে বেরিয়ে আসা উচিত।''