আমাকে বাঁচার পথ দেখিয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়: মেয়র

Mar 13, 2018, 17:18 PM IST
1/9

বিগত কয়েক বছর রাজনৈতিক কেরিয়ারে চরম উত্থান ঘটলেও সম্প্রতি বেশ খানিকটা ব্যাকফুটে শোভন চট্টোপাধ্যায়। ২৪ বছরের দাম্পত্য ভেঙে বিবাহ বিচ্ছেদ, ব্যক্তিগত নিরাপত্তা কমে যাওয়া, দলে ক্ষমতা হ্রাসের গুঞ্জন এবং অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বন্ধুত্ব- বিভিন্ন বিষয় নিয়ে বারবার বিতর্কের সম্মুখীন শোভন। কিন্তু কে এই বৈশাখী বন্দ্যোপাধ্যায়? এসব বিষয় নিয়েই ২৪ ঘণ্টাকে একান্ত খোলামেলা সাক্ষাত্কার দিলেন কলকাতার মহানাগরিক।

2/9

প্রশ্ন- আপনার সঙ্গে মুখ্যমন্ত্রীর বা সরকারের কোনও বিরোধ আছে? শোভন চট্টোপাধ্যায়- আমাকে কালই মুখ্যমন্ত্রী ফোন করেছিলেন। আমি যা করছি সবটাই তাঁকে জানিয়েছি। কিন্তু একটি সংবাদমাধ্যম যেভাবে ওয়েবকুপা এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সামনে নিয়ে এসে প্রচার চালাচ্ছে, তা নিন্দনীয়। আমার পারিবারিক বিপর্যয়ে তিনি যেভাবে আমার পাশে এসে দাঁড়িয়েছেন, যেভাবে অনুপ্রেরণা দিয়েছেন, তা অনস্বীকার্য। না হলে আমি অস্তিত্ব সঙ্কটে পড়তাম। সেখানে তাঁকে নিয়ে, তাঁর পারিবারিক সম্মান নিয়ে যেভাবে প্রচার চলছে, তাতে আমি অত্যন্ত মর্মাহত। 

3/9

শোভন শোভন চট্টোপাধ্যায়- আমি বিশ্বাস করি যারা, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে গিয়ে এভাবে বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং ওয়েবকুপার (তৃণমূল কংগ্রেস পরিচালিত শিক্ষক সংগঠন) পুনঃর্গঠনের বিষয় সামনে নিয়ে আসছে, তা নিন্দাজনক। 

4/9

 শোভন চট্টোপাধ্যায়-  তাঁর ওপর আঘাত মানে আমার নিজের ওপর আঘাত। (সব ছবিই বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক থেকে সংগৃহীত)

5/9

প্রশ্ন- আপনাকে কি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী? শোভন চট্টোপাধ্যায়- বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ না রাখার কোনও কথা মুখ্যমন্ত্রী বলেননি। আমার সঙ্গে ফোনালাপ হওয়ার সময়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের 'ব'-ও তিনি উচ্চারণ করেননি। 

6/9

শোভন চট্টোপাধ্যায়- আমি তাঁকে (মুখ্যমন্ত্রী) আগেও জানিয়েছি, আমি যে বিপর্যয়ের মধ্যে আছি ও ছিলাম সেখানে বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পরিবার যেভাবে আমার পাশে এসে দাঁড়িয়েছে, তাতে আমি কৃতজ্ঞ। এবং আমি তাঁর পাশেই থকব। 

7/9

প্রশ্ন- এটার পিছনে কি একটা স্বার্থান্বেষী মহল রয়েছে...  শোভন চট্টোপাধ্যায়- পরিকল্পিত চক্রান্ত! আমার মেয়র থাকা, ইস্তফা দেওয়া এবং যেভাবে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিষয়টি সামনে নিয়ে আসা হচ্ছে তা খুবই দূর্ভাগ্যজনক। 

8/9

শোভন চট্টোপাধ্যায়- আমি আজও তাঁর (বৈশাখী বন্দ্যোপাধ্যায়) কাছ থেকে সাহায্য পাই। আমার স্ত্রীও (রত্না চ্যাটার্জি) তাঁর কাছে সাহায্যপ্রার্থী হয়ে গিয়েছিলেন। যে মানুষটি সর্বতভাবে আমাকে সাহায্য করেছেন, পাশে থেকেছেন, তাঁকে অস্বীকার করতে পারব না। 

9/9

প্রশ্ন- এই স্বার্থান্বেষী মহলের সঙ্গে আপনার প্রাক্তন স্ত্রীও কি জড়িত?   শোভন চট্টোপাধ্যায়- ২৪ বছরের সম্পর্ক। আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি। আমার বৈবাহিক সমর্কে ভাঙনের সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের কোনও যোগাযোগ নেই। তবে তিনি যেভাবে আমার অস্তিত্ব সঙ্কটের দিনে, আমার পাশে এসে দাঁড়িয়েছেন আমি তাঁর কাছে চিরকৃতজ্ঞ। আমাকে বাঁচার পথ দেখিয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) কে বলেছি, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণ আসার আগে যেন সেই আক্রমণ আমার ওপর আসে। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close