জরিমানা বাবদ কলকাতা মেট্রো রেলের কত আয় হয় জানেন?

Jun 19, 2018, 22:07 PM IST
1/6

Kolkata Metro Railway6

Kolkata Metro Railway6

মেট্রো রেলের যে কোনও স্টেশনে ঢুকলেই দেওয়ালের গায়ে বড় বড় হরফে লেখা থাকে, মেট্রো স্টেশন চত্ত্বর পরিচ্ছন্ন রাখুন, এখানে থুতু ফেলবেন না বা মেট্রো স্টেশন চত্ত্বরে থুতু ফেলা দণ্ডনীয় অপরাধ...ইত্যাদি অনেক নির্দেশিকাই আমাদের চোখে পড়ে। নিয়ম না মানলে জরিমানাও করা হয়।

2/6

Kolkata Metro Railway5

Kolkata Metro Railway5

মেট্রো স্টেশন চত্ত্বরে থুতু, পানের পিক বা আবর্জনা ফেলে ধরা পড়লেই জরিমানা দিতে হয়। এই জরিমানা বাবদ কলকাতা কলকাতা মেট্রো রেলের আয় কত জানেন?

3/6

Kolkata Metro Railway4

Kolkata Metro Railway4

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষে তরফ থেকে পাওয়া হিসেব রীতিমতো চমকে দেওয়ার মতো! চলতি বছরের এপ্রিল আর মে মাসে মোট ১০৩৬ জনের জরিমানা করা হয় মেট্রো স্টেশন চত্ত্বরে ময়লা ফেলার জন্য। আর এই জরিমানা বাবদ কলকাতা মেট্রো রেলের ভাঁড়ে জমা পড়েছে মোট ২ লক্ষ ৬৬ হাজার ২৫০ টাকা!

4/6

Kolkata Metro Railway3

Kolkata Metro Railway3

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, ২০১৭-’১৮-র এপ্রিল আর মে মাসে এই জরিমানার সংখ্যা ছিল ৮৭৩ আর এই জরিমানা বাবদ কলকাতা মেট্রো রেলের আয় হয়েছিল মোট ২ লক্ষ ২২ হাজার ৭৫০ টাকা!

5/6

Kolkata Metro Railway2

Kolkata Metro Railway2

পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের তুলনায় এ বছর এই জরিমানা বাবদ কলকাতা মেট্রো রেলের আয় বেড়েছে মোট ৪৩ হাজার ৫০০ টাকা। আর নথিভূক্ত জরিমানার সংখ্যা বেড়েছে ১৬৩টি।

6/6

Kolkata Metro Railway1

Kolkata Metro Railway1

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের মতে, জরিমানা বাবদ জমা পড়া টাকার পরিমাণ যেমন চমকে দেওয়ার মতো, তেমনই কলকাতার গর্বের ‘মেট্রো রেল’কে নির্বিচারে নোংরা করার প্রবনতাও ইদানীং অনেকটাই বেড়েছে। এটি অত্যন্ত উদ্বেগজনক এবং লজ্জার।