সম্পর্কে কতটা গভীর, বলে দেবে সঙ্গীর শোওয়ার ধরন!

Aug 09, 2018, 18:00 PM IST
1/7

1

1

সম্পর্কে অন্তরঙ্গতা ঠিক কতটা, তা সহজেই বুঝে নিতে পারবেন আপনার সঙ্গীর শোওয়ার ধরন দেখেই! পৃথিবীর অনেক সম্পর্ক বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানীরা এ বিষয়ে এক মত।

2/7

2

2

শুধু তাই নয়, দুর্বল সম্পর্ককে সুদৃঢ় করতেও সম্পর্ক বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানীরা শোওয়ার ভঙ্গি বদলের পরামর্শ দিয়ে থাকেন। আসুন জেনে নেওয়া যাক, শোওয়ার কোন ভঙ্গি সম্পর্কের বিষয়ে ঠিক কী বলছে!

3/7

3

3

এই ভাবে শোওয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে খুব মিষ্টি এবং রোমান্টিক বলেই ব্যাখ্যা করেছেন। সেই সঙ্গে এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ একে অপরের প্রতি খুবই বিশ্বস্ত বলেই মত তাঁদের।

4/7

4

4

এই ভাবে শোওয়ার ভঙ্গিকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে ‘নিরাপদ’ বা নিশ্চিন্ত বলেই ব্যাখ্যা করেছেন। তাঁদের মতে, এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ নিজেদের সম্পর্কের প্রতি আস্থাবান এবং এঁরা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলেই মনে করেন।

5/7

5

5

এই ভঙ্গিতে শোওয়াকে বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীরা সম্পর্কের ক্ষেত্রে স্বস্তি বা তৃপ্তীর ইঙ্গিত বলেই ব্যাখ্যা করেছেন। তাঁদের মতে, এই ভঙ্গিতে শোওয়া দুটি মানুষ নিজেদের সম্পর্ক থেকে যথেষ্ট তৃপ্ত এবং এঁরা নিজেদের সম্পর্ককে নিরাপদ বলেই মনে করেন। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটির সম্পর্কের বয়স এক বছর বা তারও কম।

6/7

6

6

এই ভঙ্গিতে শোওয়া সম্পর্কের ক্ষেত্রে আত্মবিশ্বাস এবং আস্থাকেই ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটি একে অপরকে খুব ভাল করে বোঝেন বা জানেন।

7/7

7

7

এই ভঙ্গিতে শোওয়া সম্পর্কের কোনও সমস্যাকে ইঙ্গিত করে বলে মত বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের। বিশেষজ্ঞদের মতে, এই ভঙ্গিতে শোওয়া মানুষ দুটির মধ্যে কোনও কারণে ক্রমশ সিথিলতা আসছে বা সম্পর্ক কোনও রকম আপোশের মাধ্যমে টিকে রয়েছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close