যৌনাঙ্গ বা গুহ্যদ্বারে কন্ডোম আটকে গেলে কী করবেন?

Apr 13, 2018, 15:18 PM IST
1/8

যৌন সঙ্গমের পর হঠাৎ আপনি অনুভব করলেন আপনার যৌনাঙ্গে আটকে রয়েছে কন্ডোম! কী করবেন? না, এতে ভয় পাওয়ার কিছু নেই। এমনটা সচরাচর হয় না, কিন্তু হতেও পারে। যারা ভাবছেন, কেবল নারীরাই এমন ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে পারে, তারা ভুল ভাবছেন। সমকামী পুরুষদের ক্ষেত্রেও গুহ্য সঙ্গমের কারণে এমন অত্যাশ্চর্য এবং অভাবনীয় ঘটনা ঘটতে পারে। যোনিদেশ কিংবা পশ্চাৎদেশে কন্ডোম আটকে গেলে কী করবেন? চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী যা যা করা উচিত-

2/8

*  ভয় পাবেন না। কারণ এতে আপনার যোনিদেশ সংকুচিত হয়ে গিয়ে সেখান থেকে কন্ডোম বের করে আনা আরও কষ্টকর হবে। বরং, একেবারে নির্ভাবনায় স্বাভাবিক থেকে যৌনাঙ্গ থেকে কন্ডোম বের করে আনাই শ্রেয়।

3/8

* কোনও রকম কোনও যন্ত্র ব্যবহার না করে আঙুলের সাহায্যেই যোনিদেশ থেকে কন্ডোম বের করে আনা যায়। অন্যথা, কোনও রকম যন্ত্রের ব্যবহার করলে অনেকসময়ই যোনিদেশে ক্ষত তৈরি হওয়ার আশঙ্কা থাকে। চিমটা যাতীয় কোনও যন্ত্র, কাঁচি কিংবা চপস্টিক্সের মত কিছু ব্যবহার না করার পরমর্শই চিকিত্সকরা দিয়ে থাকেন।

4/8

* অনেক সময় আঙুলের সাহায্যে কাজ না হলে কেবল শরীরে অভ্যন্তরীণ চাপ সৃষ্টি করেই গুহ্যদ্বার থেকে কন্ডোম বের করে আনা যায়। 

5/8

* এই ধরনের পরিস্থিতিতে সঙ্গীর সহয়তা নেওয়াই সব থেকে সুবিধাজনক বলেই মত চিকিৎসকদের। 

6/8

* যৌন সঙ্গমের সময় কন্ডোম নিয়ে সমস্যা দেখা দিলে আগাম সতর্কতা নিন। কখনই মেয়াদোত্তীর্ণ কন্ডোম ব্যবহার করা উচিত নয়।  

7/8

* কোনওভাবেই সঙ্কটজনক পরিস্থিতি থেকে বেরিয়ে না আসতে পারলে চিকিৎসকের কাছে যেতে কখনই কুণ্ঠাবোধ করবেন না। এসব ক্ষেত্রে স্ত্রীরোগবিশারদই আপনার মুশকিল আসান করতে পারে। 

8/8

* আগামী দিনে যেন এমন না হয়, তা খেয়াল রাখা উচিত। আর সেটার জন্য অবশ্যই কন্ডোম ব্যবহার সম্পর্কে ধারনা রাখা উচিত। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close