২০১৯ বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারল না যে সব দেশ

Mar 24, 2018, 11:32 AM IST
1/10

WC-1

WC-1

আগামী বছর ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত ইংল্যান্ড এবং ওয়েলসে চলবে বিশ্ব ক্রিকেটের যুদ্ধ। আইসিসি র‌্যাঙ্কিংয়ে থাকা ৮টি দেশ আগেই বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে। ছবি- আইসিসি

2/10

WC-2

WC-2

জিম্বাবোয়ে অনুষ্ঠিত যোগ্যতা নির্ণয়ক পর্বে আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ খেলার টিকিট পেয়ে যায়। কিন্তু এ বারে যে সব দেশের ভাগ্যে বিশ্বকাপ খেলার সুযোগ হল না, জেনে নিন কোন কোন দেশ।

3/10

ZIm

ZIm

জিম্বাবোয়ে- যোগ্যতা নির্ণয়ক পর্বে সুপার সিক্সে জায়গা দখল করলেও এবারের বিশ্বকাপ খেলার সুযোগ হাতছাড়া হল। সুপার সিক্সে ৩ নম্বর স্থানে থাকে তারা। ৫ টি ম্যাচে ২টি জয়, ২টি হার এবং একটিতে ড্র করে গ্রেম ক্রেমারের দল। সুপার সিক্সে তাদের মোট পয়েন্ট ছিল ৫।

4/10

WC-3

WC-3

স্কটল্যান্ড- জিম্বাবোয়ের মতো সুপার সিক্সে মোট ৫টি ম্যাচে ২টিতে জয়, ২টিতে হার এবং একটিতে ড্র করে স্কটল্যান্ড। তাদের মোট পয়েন্ট রয়েছে ৫। 

5/10

WV-4

WV-4

আয়ারল্যান্ড-  সুপার সিক্সে জায়গা দখল করলেও ৫টি ম্যাচে ৩টিতে হেরে বিশ্বকাপে যোগ্যাত অর্জন করতে পারল না কোয়েটজারের দল।

6/10

WC-5

WC-5

আরব আমিরশাহি- এর আগে দু’বার বিশ্বকাপ খেলেছে এই দেশ। ১৯৯৬ এবং ২০১৫ সালে বিশ্বকাপ খেলার সুযোগ পায়। এবারে যোগ্যতা নির্ণয়ক পর্বে সুপার সিক্সে জায়গা হলেও সেই সাফ্যলের মুখ দেখতে পেল না ইউএই।

7/10

WC-6

WC-6

নেদারল্যান্ডস- ৪ বার বিশ্বকাপ খেলেছে এই দেশ। এবারে সেই সুযোগ হল না। যোগ্যতা নির্ণয়ক পর্বে গ্রুপ এ থেকে সুপার সিক্সে পৌঁছয়নি এই দেশ।

8/10

WC-7

WC-7

পাপুয়া নিউ গিনি- ক্রিকেটের দুনিয়া অনভিজ্ঞ  এই দেশ। এখন বিশ্বকাপ খেলার সুযোগ হয়নি। এবারেও হল না। যোগ্যতা নির্ণয়নক পর্বে গ্রুপ স্টেজে সবকটি ম্যাচই হারে পাপুয়া নিউ গিনি।

9/10

WC-8

WC-8

নেপাল- প্রতিবেশী এই দেশও এবারে বিশ্বকাপ খেলার সুযোগ পেল না। গ্রুপ স্টেজে হংকং-কে হারায় নেপাল। কিন্তু ওই একটি ম্যাচই জেতে নেপাল।

10/10

WC-9

WC-9

হংকং- হংকংও গ্রুপ স্টেজে একটি ম্যাচই জিতেছে। গ্রুপ বি তালিকায় সবার শেষে রয়েছে এই দেশ।