বলিউডের আসলি খিলাড়ি...

Sep 9, 2013, 08:46 PM IST
বলিউডের আসলি খিলাড়িবলিউডে প্রায় ২৫ বছর হতে চলল অক্ষয় কুমারের। বলিউডে সবথেকে বেশি নায়িকার সঙ্গে জুটি বাঁধার রেকর্ড রয়েছে তাঁর। মাধুরী, জুহি, কাজল, মনীষা, শিল্পা, রবিনা, পূজা ভটের পাশাপাশি ক্যাটরিনা, করিনা, প্রিয়াঙ্কা ও জেন ওয়াই-য়ের দীপিকা, অনুষ্কা, সোনাক্ষি- খিলাড়ির নায়িকা হওয়ার ভাগ্যর শিকে ছিঁড়েছে সকলেরই কপালে। মধু, শিল্পা শিরোদকর, কাঞ্চন, শিবা, নন্দিনী, অশ্বিনী ভবে, শান্তিপ্রিয়ার মত নায়িকা তাঁদের স্বল্প পরিসরের বলিউডি কেরিয়ারেও পেয়েছেন অক্ষয়কে।
1/28

বলিউডের আসলি খিলাড়ি
বলিউডে প্রায় ২৫ বছর হতে চলল অক্ষয় কুমারের। বলিউডে সবথেকে বেশি নায়িকার সঙ্গে জুটি বাঁধার রেকর্ড রয়েছে তাঁর। মাধুরী, জুহি, কাজল, মনীষা, শিল্পা, রবিনা, পূজা ভটের পাশাপাশি ক্যাটরিনা, করিনা, প্রিয়াঙ্কা ও জেন ওয়াই-য়ের দীপিকা, অনুষ্কা, সোনাক্ষি- খিলাড়ির নায়িকা হওয়ার ভাগ্যর শিকে ছিঁড়েছে সকলেরই কপালে। মধু, শিল্পা শিরোদকর, কাঞ্চন, শিবা, নন্দিনী, অশ্বিনী ভবে, শান্তিপ্রিয়ার মত নায়িকা তাঁদের স্বল্প পরিসরের বলিউডি কেরিয়ারেও পেয়েছেন অক্ষয়কে।

আয়েষা জুলকাছবির নাম-খিলাড়িঅক্ষয়ের বলিউডি কেরিয়ারের প্রথম হিট ছবি। এই ছবি থেকেই খিলাড়ি খেতাব পান তিনি। এরপর অনেক খিলাড়ি এলেও, খিলাড়ি সিরিজের শুরুটা হয়েছিল আয়েষা জুলকার সঙ্গে। আয়েষার সঙ্গে আরও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন অক্ষয়।
2/28

আয়েষা জুলকা
ছবির নাম-খিলাড়ি

অক্ষয়ের বলিউডি কেরিয়ারের প্রথম হিট ছবি। এই ছবি থেকেই খিলাড়ি খেতাব পান তিনি। এরপর অনেক খিলাড়ি এলেও, খিলাড়ি সিরিজের শুরুটা হয়েছিল আয়েষা জুলকার সঙ্গে। আয়েষার সঙ্গে আরও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন অক্ষয়।

করিশমা কপূরছবির নাম- দিদারদিদার ছবিতে করিশমার বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। তার আগেও অনেক ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন দুজন। তবে সব সময়ই জুটি ছিলেন না। দিদারের পরও বেশ কয়েকবার করিশমার সঙ্গে জুটি বেঁধেছেন অক্ষয়।
3/28

করিশমা কপূর
ছবির নাম- দিদার

দিদার ছবিতে করিশমার বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। তার আগেও অনেক ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন দুজন। তবে সব সময়ই জুটি ছিলেন না। দিদারের পরও বেশ কয়েকবার করিশমার সঙ্গে জুটি বেঁধেছেন অক্ষয়।

কাজলছবির নাম- ইয়ে দিল্লাগিএকবারই মাত্র কাজলের বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। ইয়ে দিল্লাগি ছবিতে। তারপর জুটি, ছবি সবই ভুলে গিয়েছে মানুষ। তবে ছবির গান এখনও মুখে মুখে ফেরে দর্শকদের।
4/28

কাজল
ছবির নাম- ইয়ে দিল্লাগি

একবারই মাত্র কাজলের বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। ইয়ে দিল্লাগি ছবিতে। তারপর জুটি, ছবি সবই ভুলে গিয়েছে মানুষ। তবে ছবির গান এখনও মুখে মুখে ফেরে দর্শকদের।

রবিনা টন্ডনছবির নাম- মোহরাঅক্ষয়-রবিনার প্রেম বলিউডের অন্যতম আলোড়ন তোলা প্রেম কাহিনি। মোহরা থেকেই সেই প্রেমর সূত্রপাত। তাঁদের ব্যক্তিগত সম্পর্কের রেশ টের পাওয়া গিয়েছে এই ছবির পরতে পরতে। এখান থেকেই তৈরি হয়েছিল অক্ষয়-রবিনার হিট জুটিও।
5/28

রবিনা টন্ডন
ছবির নাম- মোহরা

অক্ষয়-রবিনার প্রেম বলিউডের অন্যতম আলোড়ন তোলা প্রেম কাহিনি। মোহরা থেকেই সেই প্রেমর সূত্রপাত। তাঁদের ব্যক্তিগত সম্পর্কের রেশ টের পাওয়া গিয়েছে এই ছবির পরতে পরতে। এখান থেকেই তৈরি হয়েছিল অক্ষয়-রবিনার হিট জুটিও।

শিল্পা শেঠিছবির নাম- ম্যায় খিলাড়ি তু আনাড়িএই ছবির সেট থেকেই শিল্পার সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছিল অক্ষয়ের। এরপর ইনসাফ, ধড়কন যখনই পর্দায় একসঙ্গে এসেছেন অক্ষয়-শিল্পা, ছবি নিয়ে তৈরি হয়েছে আলাদা কৌতূহল।
6/28

শিল্পা শেঠি
ছবির নাম- ম্যায় খিলাড়ি তু আনাড়ি

এই ছবির সেট থেকেই শিল্পার সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছিল অক্ষয়ের। এরপর ইনসাফ, ধড়কন যখনই পর্দায় একসঙ্গে এসেছেন অক্ষয়-শিল্পা, ছবি নিয়ে তৈরি হয়েছে আলাদা কৌতূহল।

নাগমাছবির নাম- সুহাগঅক্ষয়ের কেরিয়ারের শুরুতে অন্যতম হিট ছবি সুহাগ। এরপর অক্ষয়ের কেরিয়ারের সিঁড়ি উর্ধ্বমনমুখী হলেও বলিউডে বিশেষ কূল পায়নি নাগমার কেরিয়ার।
7/28

নাগমা
ছবির নাম- সুহাগ

অক্ষয়ের কেরিয়ারের শুরুতে অন্যতম হিট ছবি সুহাগ। এরপর অক্ষয়ের কেরিয়ারের সিঁড়ি উর্ধ্বমনমুখী হলেও বলিউডে বিশেষ কূল পায়নি নাগমার কেরিয়ার।

মমতা কুলকার্নিছবির নাম- সবসে বড়া খিলাড়িঅক্ষয়-মমতা জুটি আলোড়ন তুলেছিল। সবসে বড়া খিলাড়ি অক্ষয়ের খিলাড়ি সিরিজের সবথেকে হিট ছবি। গান আর মমতা-অক্ষয়ের উত্তেজক রসায়ন নব্বইয়ের দশকে ছিল অন্যতম উপভোগ্য বিষয়।
8/28

মমতা কুলকার্নি
ছবির নাম- সবসে বড়া খিলাড়ি

অক্ষয়-মমতা জুটি আলোড়ন তুলেছিল। সবসে বড়া খিলাড়ি অক্ষয়ের খিলাড়ি সিরিজের সবথেকে হিট ছবি। গান আর মমতা-অক্ষয়ের উত্তেজক রসায়ন নব্বইয়ের দশকে ছিল অন্যতম উপভোগ্য বিষয়।

টাবুছবির নাম- তু চোর ম্যায় সিপাহিঅক্ষয়-টাবু। ছবি ফ্লপ। রসায়নও সেভাবে জমেনি পর্দায়।
9/28

টাবু
ছবির নাম- তু চোর ম্যায় সিপাহি

অক্ষয়-টাবু। ছবি ফ্লপ। রসায়নও সেভাবে জমেনি পর্দায়।

রেখাছবির নাম- খিলাড়িও কে খিলাড়িশুধু দুই যুগ নয়, অক্ষয়ের সঙ্গে পর্দায় রসায়ন জমিয়েছিলেন রেখাও। খিলাড়িও কে খিলাড়ি ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল দুজনকে। বাকিটা ইতিহাস...
10/28

রেখা
ছবির নাম- খিলাড়িও কে খিলাড়ি

শুধু দুই যুগ নয়, অক্ষয়ের সঙ্গে পর্দায় রসায়ন জমিয়েছিলেন রেখাও। খিলাড়িও কে খিলাড়ি ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল দুজনকে। বাকিটা ইতিহাস...

সোনালি বেন্দ্রেছবির নাম- তারাজুঅক্ষয়-সোলানি জুটি, তারাজু কিছুই মনে রাখেনি দর্শক। মনে রেখেছে শুধু `হাসিনা গোরি গোরি...`
11/28

সোনালি বেন্দ্রে
ছবির নাম- তারাজু

অক্ষয়-সোলানি জুটি, তারাজু কিছুই মনে রাখেনি দর্শক। মনে রেখেছে শুধু `হাসিনা গোরি গোরি...`

জুহি চাওলাছবির নাম- মি. অ্যান্ড মিসেস খিলাড়িখিলাড়ি, সবসে বড়া খিলাড়ি, ইন্টারন্যাশনাল খিলাড়ি, খিলাড়িও কে খিলাড়ি সব ছবিতেই নিজের নায়িকা বদলেছেন অক্ষয়। তবে মিসেস খিলাড়ি হিসেবে তাঁর একমাত্র পছন্দ ছিল জুহিকেই।
12/28

জুহি চাওলা
ছবির নাম- মি. অ্যান্ড মিসেস খিলাড়ি

খিলাড়ি, সবসে বড়া খিলাড়ি, ইন্টারন্যাশনাল খিলাড়ি, খিলাড়িও কে খিলাড়ি সব ছবিতেই নিজের নায়িকা বদলেছেন অক্ষয়। তবে মিসেস খিলাড়ি হিসেবে তাঁর একমাত্র পছন্দ ছিল জুহিকেই।

উর্মিলা মাতন্ডকরছবি- আফলাতুনএই একটি ছবিতেই উর্মিলার বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। সম্ভাবনাময় জুটি হতে হতেও কোথাও যেন তাল কেটেছিল আফলাতুনে।
13/28

উর্মিলা মাতন্ডকর
ছবি- আফলাতুন

এই একটি ছবিতেই উর্মিলার বিপরীতে অভিনয় করেছিলেন অক্ষয়। সম্ভাবনাময় জুটি হতে হতেও কোথাও যেন তাল কেটেছিল আফলাতুনে।

মাধুরী দীক্ষিতছবির নাম- আরজুমাধুরী, অক্ষয় দুজনেরই সুদীর্ঘ বলিউড কেরিয়ারে পর্দায় একসঙ্গে এসেছেন মাত্র দুবার। দিল তো পাগল হ্যায় তো ছবিতেও একসঙ্গে অভিনয় করেছিলেন তাঁরা।
14/28

মাধুরী দীক্ষিত
ছবির নাম- আরজু

মাধুরী, অক্ষয় দুজনেরই সুদীর্ঘ বলিউড কেরিয়ারে পর্দায় একসঙ্গে এসেছেন মাত্র দুবার। দিল তো পাগল হ্যায় তো ছবিতেও একসঙ্গে অভিনয় করেছিলেন তাঁরা।

টুইঙ্কল খন্নাছবির নাম- জুলমিইন্টারন্যাশনাল খিলাড়ি,জুলমি...টুইঙ্কলের সঙ্গে পর্দায় নতুন রসায়ন তৈরি হচ্ছিল অক্ষয়ের। কিন্তু তার আগেই তাঁর সঙ্গে জীবনের রসায়ন নিশ্চিত করে ফেললেন অক্ষয়।
15/28

টুইঙ্কল খন্না
ছবির নাম- জুলমি

ইন্টারন্যাশনাল খিলাড়ি,জুলমি...টুইঙ্কলের সঙ্গে পর্দায় নতুন রসায়ন তৈরি হচ্ছিল অক্ষয়ের। কিন্তু তার আগেই তাঁর সঙ্গে জীবনের রসায়ন নিশ্চিত করে ফেললেন অক্ষয়।

প্রীতি জিন্টাছবির নাম- সংঘর্ষঅক্ষয় জীবনের অন্যতম অভিনয়ের নিদর্শন দিয়েছিলেন সংঘর্ষ ছবিতে। প্রীতির সঙ্গে তাঁর বেশি দৃশ্য না থকলেও তাঁদের রসায়ন মুগ্ধ করেছিল দর্শকদের। যদিও পরে আর একসঙ্গে দেখা যায়নি দুজনকে।
16/28

প্রীতি জিন্টা
ছবির নাম- সংঘর্ষ

অক্ষয় জীবনের অন্যতম অভিনয়ের নিদর্শন দিয়েছিলেন সংঘর্ষ ছবিতে। প্রীতির সঙ্গে তাঁর বেশি দৃশ্য না থকলেও তাঁদের রসায়ন মুগ্ধ করেছিল দর্শকদের। যদিও পরে আর একসঙ্গে দেখা যায়নি দুজনকে।

বিপাশা বসুছবির নাম- আজনবীঅক্ষয়ের হাত ধরেই বলিউডে পদার্পণ করেছিলেন বিপস। অক্ষয়ের ছৌঁয়ায় তাঁর কেরিয়ারের পথ এরপর থেকে শুধু মসৃনই হয়েছে।
17/28

বিপাশা বসু
ছবির নাম- আজনবী

অক্ষয়ের হাত ধরেই বলিউডে পদার্পণ করেছিলেন বিপস। অক্ষয়ের ছৌঁয়ায় তাঁর কেরিয়ারের পথ এরপর থেকে শুধু মসৃনই হয়েছে।

লারা দত্ত-প্রিয়াঙ্কা চোপড়াছবির নাম- অন্দাজদুই সদ্য বিজয়ী বিশ্বসুন্দরী। দুজনেই বলিউডে পা রাখছেন একসঙ্গে। একই ছবি দিয়ে। বিপরীতে অক্ষয়ের থেকে ভাল কেই বা ছিলেন...
18/28

লারা দত্ত-প্রিয়াঙ্কা চোপড়া
ছবির নাম- অন্দাজ

দুই সদ্য বিজয়ী বিশ্বসুন্দরী। দুজনেই বলিউডে পা রাখছেন একসঙ্গে। একই ছবি দিয়ে। বিপরীতে অক্ষয়ের থেকে ভাল কেই বা ছিলেন...

ঐশ্বর্য রাইছবির নাম- খাকিখাকি ছবিতে বেশ সাড়া জাগিয়েছিল অক্ষয়-ঐশ্বর্য জুটি। তবে তারপর থেকে পর্দায় আর সেভাবে একসঙ্গে দেখা যায়নি তাঁদের। পরে অ্যাকশন রিপ্লে ছবিতে আর একবার জুটি বাঁধলেও খাকির সেই রসায়ন উধাও...
19/28

ঐশ্বর্য রাই
ছবির নাম- খাকি

খাকি ছবিতে বেশ সাড়া জাগিয়েছিল অক্ষয়-ঐশ্বর্য জুটি। তবে তারপর থেকে পর্দায় আর সেভাবে একসঙ্গে দেখা যায়নি তাঁদের। পরে অ্যাকশন রিপ্লে ছবিতে আর একবার জুটি বাঁধলেও খাকির সেই রসায়ন উধাও...

করিনা কপূরছবির নাম- এয়েতরাজদিদি করিশমার সঙ্গে কেরিয়ারের শুরুতে বহু ছবিতে অভিনয় করেছিলেন অক্ষয়। করিনাও কেরিয়ারের শুরুতে পেয়েছিলেননিয়েছিলেন অক্ষয়কে। তলাশ, এয়েতরাজ, আজনবী, কমবকত ইশক, টশন বহু হিট ছবিতে অক্ষয়কে পেয়েছেন করিনা।
20/28

করিনা কপূর
ছবির নাম- এয়েতরাজ

দিদি করিশমার সঙ্গে কেরিয়ারের শুরুতে বহু ছবিতে অভিনয় করেছিলেন অক্ষয়। করিনাও কেরিয়ারের শুরুতে পেয়েছিলেননিয়েছিলেন অক্ষয়কে। তলাশ, এয়েতরাজ, আজনবী, কমবকত ইশক, টশন বহু হিট ছবিতে অক্ষয়কে পেয়েছেন করিনা।

বিদ্যা বালনছবির নাম- হে বেবিবলিউডের সব অভিনেত্রীই নায়িকা হয়েছেন অক্ষয়ের বিপরীতে। সকলের সঙ্গেই তাঁকে মানিয়ে গিয়েছে এক কথায়। তবে ক্ষীর সেভাবে জমেনি বিদ্যার সঙ্গেই।
21/28

বিদ্যা বালন
ছবির নাম- হে বেবি

বলিউডের সব অভিনেত্রীই নায়িকা হয়েছেন অক্ষয়ের বিপরীতে। সকলের সঙ্গেই তাঁকে মানিয়ে গিয়েছে এক কথায়। তবে ক্ষীর সেভাবে জমেনি বিদ্যার সঙ্গেই।

দীপিকা পাডুকোনছবির নাম- চাঁদনি চক টু চায়নাবলিউডে পা রাখা মাত্রই অক্ষয় কুমারের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন দীপিকা। বলিউডের নতুন ব্রিগেডের সঙ্গেও অক্ষয় বেশ মানানসই সেটা বোঝা গিয়েছিল এই ছবি থেকেই..
22/28

দীপিকা পাডুকোন
ছবির নাম- চাঁদনি চক টু চায়না

বলিউডে পা রাখা মাত্রই অক্ষয় কুমারের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন দীপিকা। বলিউডের নতুন ব্রিগেডের সঙ্গেও অক্ষয় বেশ মানানসই সেটা বোঝা গিয়েছিল এই ছবি থেকেই..

ক্যাটরিনা কাইফছবির নাম- দে দনা দননমস্তে লন্ডন ছবি থেকেই অক্ষয়-ক্যাটের রসায়ন দর্শকদের মনে ধরেছে। সিং ইজ কিং, তিস মার খান, দে দনা দন যখনই একসঙ্গে পর্দায় এসেছেন দুজন, ছবি হিট...রসায়ন জমে ক্ষীর।
23/28

ক্যাটরিনা কাইফ
ছবির নাম- দে দনা দন

নমস্তে লন্ডন ছবি থেকেই অক্ষয়-ক্যাটের রসায়ন দর্শকদের মনে ধরেছে। সিং ইজ কিং, তিস মার খান, দে দনা দন যখনই একসঙ্গে পর্দায় এসেছেন দুজন, ছবি হিট...রসায়ন জমে ক্ষীর।

অনুষ্কা শর্মাছবির নাম- পাতিয়ালা হাউজবলিউডে এসেছেন ৫ বছর। এর মধ্যেই তাঁর অভিনয়ের দাপটে প্রমাদ গুণছেন বাকিরা। অক্ষয়তো চাইবেনই প্রথম দিকেই দাঁও মারতে...
24/28

অনুষ্কা শর্মা
ছবির নাম- পাতিয়ালা হাউজ

বলিউডে এসেছেন ৫ বছর। এর মধ্যেই তাঁর অভিনয়ের দাপটে প্রমাদ গুণছেন বাকিরা। অক্ষয়তো চাইবেনই প্রথম দিকেই দাঁও মারতে...

চিত্রাঙ্গদা সিংছবির নাম- দেশি বয়েজবলিউডের নতুন গ্ল্যাম কুইনদের অন্যতম চিত্রঙ্গদা। শুধু লুকস নয়, গ্ল্যামার, অভিনয়, আবেদন এমনকী, পরিনত বয়সের লাস্য সবই রয়েছে চিত্রাঙ্গদার। এহেন অভিনেত্রীকে যে অক্ষয়ের বিপরীতে চাইবেন প্রযোজকরা তাতে আর অবাক হওয়ার কী আছে...
25/28

চিত্রাঙ্গদা সিং
ছবির নাম- দেশি বয়েজ

বলিউডের নতুন গ্ল্যাম কুইনদের অন্যতম চিত্রঙ্গদা। শুধু লুকস নয়, গ্ল্যামার, অভিনয়, আবেদন এমনকী, পরিনত বয়সের লাস্য সবই রয়েছে চিত্রাঙ্গদার। এহেন অভিনেত্রীকে যে অক্ষয়ের বিপরীতে চাইবেন প্রযোজকরা তাতে আর অবাক হওয়ার কী আছে...

অসিন থোত্তুমকলছবির নাম- হাউসফুল টুদক্ষিণ থেকে বলিউড ছবিতে এসেছেন, অথচ অক্ষয় কুমারের সঙ্গে ছবি করবেন না সেটা হতেই পারে না। এর আগে শান্তিপ্রিয়া, কাঞ্চন, নাগমা, মধু দক্ষিণের সব অভিনেত্রীই কাজ করেছেন অক্ষয়ের সঙ্গে। সেই তালিকায় নতুন এবার অসিন।
26/28

অসিন থোত্তুমকল
ছবির নাম- হাউসফুল টু

দক্ষিণ থেকে বলিউড ছবিতে এসেছেন, অথচ অক্ষয় কুমারের সঙ্গে ছবি করবেন না সেটা হতেই পারে না। এর আগে শান্তিপ্রিয়া, কাঞ্চন, নাগমা, মধু দক্ষিণের সব অভিনেত্রীই কাজ করেছেন অক্ষয়ের সঙ্গে। সেই তালিকায় নতুন এবার অসিন।

সোনাক্ষি সিনহাছবির নাম- রাউডি রাঠোরএই মুহূর্তে সবথেকে দামি নায়িকা সোনাক্ষি। খিলাড়ির সঙ্গে তাঁর ছবি থাকবে না সেটা ভাবাই যায় না। রাউডি রাঠোরের পরও জোকার, খিলাড়ি ৭৮৬, ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই দোবারাতেও অক্ষয়ের সঙ্গী সোনাক্ষিই।
27/28

সোনাক্ষি সিনহা
ছবির নাম- রাউডি রাঠোর

এই মুহূর্তে সবথেকে দামি নায়িকা সোনাক্ষি। খিলাড়ির সঙ্গে তাঁর ছবি থাকবে না সেটা ভাবাই যায় না। রাউডি রাঠোরের পরও জোকার, খিলাড়ি ৭৮৬, ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই দোবারাতেও অক্ষয়ের সঙ্গী সোনাক্ষিই।

কাজল আগরওয়ালছবির নাম-স্পেশ্যাল ২৬খিলাড়ির নায়িকা তালিকায় নবতম সংযোজন কাজল আগরওয়াল। বলিউডে মাত্র ২ ছবি পুরনো কাজল নিজের দ্বিতীয় ছবিতেই পেয়েছিলেন খিলাড়ির বাহুলগ্না হওয়ার সুযোগ।
28/28

কাজল আগরওয়াল
ছবির নাম-স্পেশ্যাল ২৬

খিলাড়ির নায়িকা তালিকায় নবতম সংযোজন কাজল আগরওয়াল। বলিউডে মাত্র ২ ছবি পুরনো কাজল নিজের দ্বিতীয় ছবিতেই পেয়েছিলেন খিলাড়ির বাহুলগ্না হওয়ার সুযোগ।