১৩-এর বাংলাময় সিনেমা

Dec 24, 2013, 07:22 PM IST
লাভ, লাভ, লাভেরিয়া হুয়া...১০. লাভেরিয়ানতুন জুটি সোহম-পূজা। বক্সঅফিসে সেভাবে কুল না পেলেও নতুন জুটি দর্শকদের আশা জুগিয়েছেন অনেকটাই। তাই লাভেরিয়া আমরা রাখলাম দশ নম্বরে।
1/11

লাভ, লাভ, লাভেরিয়া হুয়া...
১০. লাভেরিয়া

নতুন জুটি সোহম-পূজা। বক্সঅফিসে সেভাবে কুল না পেলেও নতুন জুটি দর্শকদের আশা জুগিয়েছেন অনেকটাই। তাই লাভেরিয়া আমরা রাখলাম দশ নম্বরে।

মজনুর প্রেম৯. মজনুহিরন-শ্রাবন্তী। ভালবাসা ভালবাসার পর ছয় বছর এই জুটিকে পাওয়া যায়নি পর্দায়। আবার পর্দায় ফিরলেন হিরন, শ্রাবন্তী।
2/11

মজনুর প্রেম
৯. মজনু

হিরন-শ্রাবন্তী। ভালবাসা ভালবাসার পর ছয় বছর এই জুটিকে পাওয়া যায়নি পর্দায়। আবার পর্দায় ফিরলেন হিরন, শ্রাবন্তী।

কানামাছি ভো ভো.. যাকে পাবি তাকে...৮. কানামাছিঅন্য ধরনের ছবিও যে ব্যবসা করতে পারে তা দেখিয়ে দিয়েছে কানামাছি। আসলে রাজ চক্রবর্তী মানেই নতুন কিছু। অন্যরকম চরিত্রে শ্রাবন্তীকে পাওয়া গিয়েছে একেবারে নতুন ভাবে।
3/11

কানামাছি ভো ভো.. যাকে পাবি তাকে...
৮. কানামাছি

অন্য ধরনের ছবিও যে ব্যবসা করতে পারে তা দেখিয়ে দিয়েছে কানামাছি। আসলে রাজ চক্রবর্তী মানেই নতুন কিছু। অন্যরকম চরিত্রে শ্রাবন্তীকে পাওয়া গিয়েছে একেবারে নতুন ভাবে।

হিট খোকা৭. খোকা ৪২০দেব-শুভশ্রী-নুসরত্। এই ট্রায়ো যে বক্সঅফিস মাতাবেই তা যেন জানাই ছিল।
4/11

হিট খোকা
৭. খোকা ৪২০

দেব-শুভশ্রী-নুসরত্। এই ট্রায়ো যে বক্সঅফিস মাতাবেই তা যেন জানাই ছিল।

কাম কা খিলাড়ি৬. খিলাড়িনতুন জুটি অঙ্কুশ-নুসরত্। লাদাখের অপূর্ব দৃশ্য। দেব-জিত্ শাসিত বাংলা বাজারে একমুঠো নতুন হাওয়া খিলাড়ি।
5/11

কাম কা খিলাড়ি
৬. খিলাড়ি

নতুন জুটি অঙ্কুশ-নুসরত্। লাদাখের অপূর্ব দৃশ্য। দেব-জিত্ শাসিত বাংলা বাজারে একমুঠো নতুন হাওয়া খিলাড়ি।

দিল দিওয়ানা...৫. দিওয়ানাজিত্-শ্রাবন্তী-রবি কিনাগি। ইতিহাসই বলে দিচ্ছে এই ছবির ভাগ্যে সোনা ফালারই ছিল। বছরের প্রথম সুপারহিট দিওয়ানা।
6/11

দিল দিওয়ানা...
৫. দিওয়ানা

জিত্-শ্রাবন্তী-রবি কিনাগি। ইতিহাসই বলে দিচ্ছে এই ছবির ভাগ্যে সোনা ফালারই ছিল। বছরের প্রথম সুপারহিট দিওয়ানা।

কোয়েল বাজিতে রঙিন দেব৪. রংবাজসবথেকে বেশি দিন একটানা বিদেশে শুটিং, অসাধারণ ফাইট সিন, কোয়েলের কামব্যাক, দেব-কোয়েল রসায়ন। এ ছবি যে বক্সঅফিসে রংবাজি দেখাবেই তা আর বলার অপেক্ষা রাখে না।
7/11

কোয়েল বাজিতে রঙিন দেব
৪. রংবাজ
সবথেকে বেশি দিন একটানা বিদেশে শুটিং, অসাধারণ ফাইট সিন, কোয়েলের কামব্যাক, দেব-কোয়েল রসায়ন। এ ছবি যে বক্সঅফিসে রংবাজি দেখাবেই তা আর বলার অপেক্ষা রাখে না।

জিতে বস৩. বসজিত্ মানেই হিট। দেবের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর শুভশ্রী, জিত্-এর রসায়ন নতুন মাত্রা তৈরি করেছে পর্দায়। নতুন পরিচালকের অ্যাকশন ভরপুর ছবি বক্সঅফিস শাসন করেছে বস-এর মতোই।
8/11

জিতে বস
৩. বস

জিত্ মানেই হিট। দেবের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর শুভশ্রী, জিত্-এর রসায়ন নতুন মাত্রা তৈরি করেছে পর্দায়। নতুন পরিচালকের অ্যাকশন ভরপুর ছবি বক্সঅফিস শাসন করেছে বস-এর মতোই।

কাকাবাবুর মিশর জয়২. মিশর রহস্যকাকাবাবু মানেই কৈশোরে ফিরে যাওয়া। মিশরের মরুভূমি, রহস্য আর কাকাবাবুর ভূমিকায় প্রসেনজিত্। এখনও পর্যন্ত একদিনে সবথেকে বেশি ব্যবসা করার রেকর্ড রয়েছে মিশর রহস্যের ঝুলিতে।
9/11

কাকাবাবুর মিশর জয়
২. মিশর রহস্য

কাকাবাবু মানেই কৈশোরে ফিরে যাওয়া। মিশরের মরুভূমি, রহস্য আর কাকাবাবুর ভূমিকায় প্রসেনজিত্। এখনও পর্যন্ত একদিনে সবথেকে বেশি ব্যবসা করার রেকর্ড রয়েছে মিশর রহস্যের ঝুলিতে।

সাফল্যের চাঁদ পেয়ে একেবারে পাহাড়ে১. চাঁদের পাহাড়বিভূতি ভূষণের এই গায়ে কাঁটা দেওয়া উপন্যাস যে ছবির পর্দায় ধরা যায় তা বোধহয় ভাবতে পারেননি কেউই। আফ্রিকার জঙ্গল, সিংহের হুঙ্কার, ভয়াবহতা, সৌন্দর্য আর দেব...চাঁদের পাহাড় যে বছরের সেরা ছবি হবেই তা যেন আগে থেকেই নির্ধারিত ছিল।
10/11

সাফল্যের চাঁদ পেয়ে একেবারে পাহাড়ে
১. চাঁদের পাহাড়

বিভূতি ভূষণের এই গায়ে কাঁটা দেওয়া উপন্যাস যে ছবির পর্দায় ধরা যায় তা বোধহয় ভাবতে পারেননি কেউই। আফ্রিকার জঙ্গল, সিংহের হুঙ্কার, ভয়াবহতা, সৌন্দর্য আর দেব...চাঁদের পাহাড় যে বছরের সেরা ছবি হবেই তা যেন আগে থেকেই নির্ধারিত ছিল।

১৩-এর বাংলাময় সিনেমাবক্সঅফিসে চলল বসগিরি, দর্শক দেখল রংবাজি। কখনও প্রেমে হল দিওয়াবা, কখনও বা চোখ বেঁধে খেলল কানামাছি। পাড়ি দিল মিশর, চাঁদের পাহাড়। দেখে নেবো বছরের সেরা দশ বাংল সিনেমার তালিকা।
11/11

১৩-এর বাংলাময় সিনেমা
বক্সঅফিসে চলল বসগিরি, দর্শক দেখল রংবাজি। কখনও প্রেমে হল দিওয়াবা, কখনও বা চোখ বেঁধে খেলল কানামাছি। পাড়ি দিল মিশর, চাঁদের পাহাড়। দেখে নেবো বছরের সেরা দশ বাংল সিনেমার তালিকা।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close