বীরু-ঝড়ে বিশ্বরেকর্ড

২০০ রানের গন্ডি পেরোলেন ১৪০ বলে। এর মধ্যে রয়েছে সাতটি ৬ আর পঁচিশটি ৪। তবে শুধু ২০০ টপকে থমকে যাওয়া নয়। এরপরেও মাঠ জুড়ে ৪ আর ৬-এর বন্যা। শেষ পর্যন্ত বীরু-ঝড় থামল ২১৯ রানের মাথায়।

Updated: Dec 8, 2011, 06:09 PM IST

বেশ কিছুদিন ধরেই 'অফ-ফর্মে' ছিলেন। এমনকি দলে জায়গা পাওয়া নিয়ে কোনও কোনও বিশেষজ্ঞ মহল সংশয়ও প্রকাশ করেছিলেন। কিন্তু ফের সেওয়াগ প্রমাণ করলেন কেন তাঁর দিকে তাকিয়ে থাকে 'টিম ইন্ডিয়া'।
১৪০ বলে ২০০ রানের গন্ডি পেরোলেন তিনি। এর মধ্যে রয়েছে সাতটি ৬ আর পঁচিশটি ৪। তবে শুধু ২০০ টপকে থমকে যাওয়া নয়। এরপরেও মাঠ জুড়ে ৪ আর ৬-এর বন্যা। শেষ পর্যন্ত বীরু-ঝড় থামল ২১৯ রানের মাথায়। আর এর সঙ্গে সঙ্গেই ভারত তাদের সর্বোচ্চ রানের টার্গেট খাড়া করল ওয়েস্ট ইন্ডিজের সামনে। ইন্দোরের চতুর্থ ম্যাচ জেতার জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪১৯ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত।
তবে এরই মধ্যে তিনি ভেঙ্গে দিয়েছেন তাঁর সতীর্থ সচিনের রেকর্ডও। ঠিক ২০০ তে নট আউট ছিলেন সচিন। এতদিন পর্যন্ত একদিনের ম্যাচের সর্বোচ্চ রানের রেকর্ডটা অন্য আর ৫টা রেকর্ডের মতনই কাঁধে নিয়ে বেড়াচ্ছিলেন তিনি। কিন্তু সেই রেকর্ডেরও বদল হল মালিকানা।
ভারতীয় দল খুশি সেওয়াগের এই 'কাম ব্যাক'-এ। অস্ট্রেলিয়া পাড়ি দেওয়ার আগে তাঁর এই মারকাটারি ফর্ম অসিদের রাতের ঘুম কাড়ার পক্ষে যথেষ্ট।