যে ক্রিকেটার টি২০-তে চারের চেয়ে ছক্কা বেশি হাঁকিয়েছেন

ইনি টি২০ ক্রিকেটে ঝড়ের অপর নাম। ক্রিজে তাঁর উপস্থিতিটাই কোনও কোনও সময় ম্যাচ জেতার পক্ষে যথেষ্ট হয়ে দাঁড়ায়। তিনি কায়রন পোলার্ড। টি২০ ক্রিকেটে ক্রিস গেইলের মতই ক্যারিবিয়ান ক্রিকেটের পোস্টার বয়। সেই পোলার্ড টি২০ ক্রিকেটে বিশ্বজুড়ে নানা টুর্নামেন্ট খেলেন। নিজের দেশের পাশাপাশি আইপিএল, পাকিস্তান, বাংলাদেশ, দ.আফ্রিকায় বিভিন্ন ঘরোয়া টি২০ টুর্নামেন্ট খেলে থাকেন। সেই পোলার্ডে কেরিয়ার রেকর্ড বলছে, তিনি প্রতিযোগিতামূলক টি২০-তে যত বাউন্ডারি মেরেছেন, তার চেয়ে বেশি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।

Updated By: Apr 26, 2016, 10:52 AM IST
যে ক্রিকেটার টি২০-তে চারের চেয়ে ছক্কা বেশি হাঁকিয়েছেন

ওয়েব ডেস্ক: ইনি টি২০ ক্রিকেটে ঝড়ের অপর নাম। ক্রিজে তাঁর উপস্থিতিটাই কোনও কোনও সময় ম্যাচ জেতার পক্ষে যথেষ্ট হয়ে দাঁড়ায়। তিনি কায়রন পোলার্ড। টি২০ ক্রিকেটে ক্রিস গেইলের মতই ক্যারিবিয়ান ক্রিকেটের পোস্টার বয়। সেই পোলার্ড টি২০ ক্রিকেটে বিশ্বজুড়ে নানা টুর্নামেন্ট খেলেন। নিজের দেশের পাশাপাশি আইপিএল, পাকিস্তান, বাংলাদেশ, দ.আফ্রিকায় বিভিন্ন ঘরোয়া টি২০ টুর্নামেন্ট খেলে থাকেন। সেই পোলার্ডে কেরিয়ার রেকর্ড বলছে, তিনি প্রতিযোগিতামূলক টি২০-তে যত বাউন্ডারি মেরেছেন, তার চেয়ে বেশি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।

হ্যাঁ, চমকপ্রদ হলেও এটাই সত্যি। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে কেরিয়ারে ৪৫টি ম্যাচ খেলে ৫০টা বাউন্ডারি আর ৩৬টা ওভার বাউন্ডারি মেরেছেন। আইপিএলের কেরিয়ারে ১২৪টা বাউন্ডারি, আর ১১৩টা ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু তার বাইরে বিভিন্ন প্রতিযোগিতায় মোট ওভার বাউন্ডারির সংখ্যা ছাপিয়ে গিয়েছে বাউন্ডারির সংখ্যাকে। মুম্বই ইন্ডিয়ন্সের নয়নের মণি পোলার্ড বলছেন, তিনি চারের চেয়ে ছক্কা হাঁকাতেই ভালবাসেন।

.