মেসি নামলেন, শেষ চারে তুললেন আর বেকহ্যামকে কাঁদালেন

Last Updated: Thursday, April 11, 2013 - 19:02

স্টেডিয়ামটা কিছুক্ষণের জন্য চুপ হয়ে গেল। ঘড়িটাও থেমে গেল কি? বার্সা সমর্থকদের হাতটা কপাল থেকে গালে নামল। পিএসজি`র জাভিয়ের পাস্তোরের ৫০ মিনিটের গোলে বিদায় ঘণ্টাটা তখন বাজছে ন্যু ক্যাম্পে। তখনই তিনি নামলেন। না না বলা ভাল তাঁর আর্বিভাব হল। ম্যাচের ৬১ মিনিটে সেস ফাব্রেগাসের পরিবর্তে নামলেন মেসি। ব্যস! বাকিটা নিয়ে এখন মেতে ফুটবল বিশ্ব। মাঠে নামার নয় মিনিটের মাথায় পেদ্রোকে দারুণ একটি গোল বানিয়ে দিলেন চার বারের ব্যালন ডি’ওরজয়ী তারকা।
৭১ মিনিটে মেসির তৈরি করা একটি আক্রমণ থেকে পেড্রোর দিকে বল বাড়ান ডেভিড ভিয়া। প্রায় ১৮ গজ দূর থেকে পিএসজির জালে বল জড়ান পেড্রো। গত সপ্তাহে প্যারিসে এই দুই দলের প্রথম লিগের খেলা ২-২ গোলে শেষ হয়েছিল। প্রতিপক্ষের মাটিতে বেশি গোল করতে না পারায় কোয়ার্টার ফাইনালে না হেরেও হোম অ্যাওয়ে গোল ব্যবধানে সেমিফাইনালের টিকিট পেল না ডেভিড বেকহামের প্যারিস সাঁ জা। নাটকীয় কায়দায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার উঠল বার্সা। ঠিক যেমন নাটকে ভর করে এসি মিলানকে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে উঠে ছিলেন মেসিরা। সেই একই রকম নাটক বজায় থাকল কোয়ার্টার ফাইনালেও।
বার্সেলোনার সঙ্গে সেমিফাইনালে উঠল বায়ার্ন মিউনিখ। জুভেন্তাসের ঘরের মাঠে বার্য়ান জিতল ২-০ গোলে। দু পর্বের সাক্ষাত্‍ মিলিয়ে বায়ার্ন ৪-০ গোলে জিতল জুভেন্তাসের বিরুদ্ধে। সেমিফাইনালে মেসিরা খেলবেন বায়ার্নের বিরুদ্ধে। আর রোনাল্ডোরা খেলবেন বোরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে। তার মানে এবারের চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে দুটি জার্মান ক্লাব ও দুটি স্পেনের ক্লাব খেলবে।



First Published: Thursday, April 11, 2013 - 19:06


comments powered by Disqus