আইপিএলে বিস্ফোরণ-আরব সাগরের তীরে ক্রিকেটের 'এবিসিডি' পাল্টাল ডেভিলিয়ার্সের বিরাট ইনিংসে

Updated By: May 10, 2015, 06:08 PM IST
আইপিএলে বিস্ফোরণ-আরব সাগরের তীরে ক্রিকেটের 'এবিসিডি' পাল্টাল ডেভিলিয়ার্সের বিরাট ইনিংসে

 

আরসিবি- ২৩৫/১ (গেইল ১৩, কোহলি ৮২ অপরাজিত ৫০ বলে, ডেভিলিয়ার্স-১৩৩ অপরাজিত)

ওয়েব ডেস্ক: আইপিএলে বিস্ফোরণ। রবিবার অলস বিকালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিস্ফোরণ ঘটালেন এবি ডেভিলিয়ার্স। ৫৯ বলে অপরাজিত ১৩৩ রানের ইনিংস খেলে ক্রিকেটের এবিসিডি-নতুন করে লিখলেন বিশ্ব ক্রিকেটের আদরের এবি। গেইল দ্রুত ফিরে যাওয়ার পর সব যখন ভাবছিলেন, আজ বোধহয় শান্তই থাকবে আরব সাগরের তীর, সেই শেষ থেকেই শুরু করলেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যান। সঙ্গে নিলেন দলের অধিনায়ক বিরাট কোহলিকে। কোহলি-ডেভিলিয়ার্স জুটি দ্বিতীয় উইকেট যোগ করলেন ১০১ বলে অবিচ্ছেদ্য ২১৫ রান। আইপিএলের ইতিহাসে সর্বাধিক রানের পার্টানারশিপ। দুজনে মারলেন ৮টা বাউন্ডারি, আর ২৫ টা ওভার বাউন্ডারি।

তবে কোহলি নন এই ম্যাচের হিরো, সুপারহিরো, মেগা হিরো সব হলেন এবি ডেভিলিয়ার্স। কেন তাঁকে আধুনিক ক্রিকেটের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান বলা হয় তার প্রমাণ আলাদা করে কিছু দেওয়ার নেই, তবু আইপিএলের নির্মম বিশ্বে তাঁকেও দাড়িপাল্লায় চড়ানো হয়েছিল। সেই পরীক্ষায় একেবারে ১০০এ ২০০ পেয়ে বসলেন এবি। ব্যাকরণ মানলেন, লিখলেন, ভাঙলেন। সব কিছু করলেন তাঁর ১৩৩ রানের ইনিংসে।

মুম্বইয়ের রবিবারটা একটু শান্তই থাকে, কিন্তু এবি-র দাপটে আরব সাগরে আজ যেন বড় ঢেউ দিল। ক্রিকেট ঢেউ। আইপিএলকে যারা দুঃছাই করেন, টিভির রিমোট ঘুরিয়ে দেন, তারও আজ থমকে গেলেন। ক্লাবের মোড়েই হোক, বা বাড়ির খাটে শুয়ে যেখান থেকেই আজ দেখা হোক না কেন এবি-র ব্যাটিং সব গ্লানি মুছে দিল। মাংস ভাত খেয়ে যারা ঘুমিয়ে পড়লেন, তাদের বলি আজ দারুণ একটা জিনিস মিস করলেন। দুর, ছয়, চার নয় আপনি মিস করলেন বিশ্বাস ভেঙে নতুন বিশ্বাস তৈরির বিকালকে। 

 

আরও-- আইপিএলের ইতিহাসে এক ইনিংস তৃতীয় সর্বোচ্চ রান করলেন এবি।  এই তালিকায় সবার আগে ক্রিসে গেইল (১৭৫), ব্রেন্ডন ম্যাককুলাম (১৫৮)।

.