সচিনকে জনপ্রিয়তায় ছাপিয়ে যেতে চলেছেন এবি !

সচিন তেন্ডুলকার। তাঁকে কী কী নামে ডাকা হয়েছে ক্রিকেট কেরিয়ারে! কখনও বিষ্ময় বালক। কখনও লিটল মাস্টার। কখনও মাস্টার ব্লাস্টার। কখনও আধুনিক ডন। কখনও বা ক্রিকেট ঈশ্বর।

Updated By: Nov 2, 2015, 03:16 PM IST
 সচিনকে জনপ্রিয়তায় ছাপিয়ে যেতে চলেছেন এবি !

ওয়েব ডেস্ক: সচিন তেন্ডুলকার। তাঁকে কী কী নামে ডাকা হয়েছে ক্রিকেট কেরিয়ারে! কখনও বিষ্ময় বালক। কখনও লিটল মাস্টার। কখনও মাস্টার ব্লাস্টার। কখনও আধুনিক ডন। কখনও বা ক্রিকেট ঈশ্বর।
তাঁর জনপ্রিয়তায় কেউ ভাগ বসাতে পারেন, এমনটা ভাবাও যেত না শুরুর দিকের কেরিয়ারে তাঁকে লড়তে হয়েছে ব্রায়ান লারা আর ইনজামাম উল হকের সঙ্গে।
কেউ কেউ বলার চেষ্টা করেছিলেন, লারা এবং ইনজামাম, সচিনের থেকেও ভাল ক্রিকেটার। কিন্তু পারফরম্যান্সের বিচারে সবাইকে সচিন ফেলে দিয়েছেন পিছনে।
দিন পাল্টেছে। খেলা ছেড়েছেন সচিন। তাই এবার তাঁকে শুনতে হচ্ছে, এবি ডিভিলয়ার্স নাকি জনপ্রিয়তায় ছাপিয়ে যাবেন সচিন তেন্ডুলকারকে।
কে বলছেন এমন? বলছেন দক্ষিণ আফ্রিকার আর এক ডিভিলয়ার্স। তিনি অবশ্য এবি নন। তাঁর নাম ফ্যানি ডিভিলয়ার্স।
এক সময় দক্ষিণ আফ্রিকার পেস বোলিংয়ে শান ছিলেন। বোলিং পার্টনার ছিলেন ডোনাল্ডের। সেই ফ্যানি ডিভিলয়ার্স এবার বললেন, ''এবি যেভাবে খেলছে, তাতে খুব শীঘ্রই জনপ্রিয়তায় পিছনে ফেলে দেবেন সচিন তেন্ডুলকারকে। আর ক্রিকেটের বিপননের জন্য যেটা খুবই জরুরি। আর এখন দেশে বিদেশে জনপ্রিয়তা মাপলে অন্তত একদিনের ম্যাচের নীরিখে এবি সচিনকে পিছনে ফেলে দেবে।''
ফ্যানি এমন বললেন। কিন্তু আপনি কি এই কথা মানলেন?

.