মিজোরামের প্রথম দল হিসাবে আই লিগে অভিষেক হচ্ছে আইজল এফসি-র, ছিটকে গেল মহমেডান

সামনের মরসুমে নতুন দল পেতে চলেছে আই লিগ। বুধবার দ্বিতীয় ডিভিশনের ম্যাচে চানমারি এফসিকে ৪-২ গোলে হারিয়ে আই লিগের মূলপর্বে টিকিট পাকা করে ফেলল আইজল এফসি। এই প্রথম মিজোরামের কোনও দল আই লিগে অংশ নেবে। যার ফলে পাহাড়ের দলের সংখ্যা বাড়ল। তবে আইজলের জয়ের আনন্দের মধ্যেও অবশ্য এক টুকরো কলঙ্কের দাগ থেকেই যাচ্ছে।

Updated By: May 6, 2015, 08:31 PM IST

ওয়েব ডেস্ক: সামনের মরসুমে নতুন দল পেতে চলেছে আই লিগ। বুধবার দ্বিতীয় ডিভিশনের ম্যাচে চানমারি এফসিকে ৪-২ গোলে হারিয়ে আই লিগের মূলপর্বে টিকিট পাকা করে ফেলল আইজল এফসি। এই প্রথম মিজোরামের কোনও দল আই লিগে অংশ নেবে। যার ফলে পাহাড়ের দলের সংখ্যা বাড়ল। তবে আইজলের জয়ের আনন্দের মধ্যেও অবশ্য এক টুকরো কলঙ্কের দাগ থেকেই যাচ্ছে।

বুধবারই অন্য ম্যাচে আটকে যায় লোনস্টার কাশ্মীর।

অন্যদিকে, মিজো ডার্বিতে চানমারিকে হারিয়ে আই লিগে খেলার টিকিট পাকা করে ফেলে আইজল। লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকা মহমেডান স্পোর্টিংয়ের অভিযোগ গড়াপেটা করে আইজলকে ছেড়ে দিয়েছে চানমারি। ম্যাচের প্রথম দশ মিনিটের মধ্যে দুটো গোলও খেয়ে যায় চানমারি। গড়াপেটার আশঙ্কা করে মঙ্গলবারই ফেডারেশনকে চিঠি দিয়েছিল মহমেডান।

সাদাকালো কর্তাদের অভিযোগ ম্যাচের পর আইজল ও চানমারির ফুটবলাররা একসঙ্গে সেলিব্রেশন করে ফেলে। যদিও গোটা ম্যাচটি ভিডিও রেকর্ডিং করেছে ফেডারেশন। এদিকে হিন্দুস্থান এফসিকে এক গোলে হারালেও ছিটকে গেল মহমেডান। নিয়মরক্ষার ম্যাচে পিফাকে ২-০ গোলে হারিয়েছে ইউনাইটেড স্পোর্টস।

.