ইনিই কি বিশ্বের সবথেকে ফিটেস্ট ফুটবলার? ফ্রান্স গোলকিপারের শারীরিক কসরতে অবাক বিশ্ব

জার্মানির বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগে ফিজিক্যাল ট্রেনিং করছিলেন।

Updated: Sep 12, 2018, 03:39 PM IST
ইনিই কি বিশ্বের সবথেকে ফিটেস্ট ফুটবলার? ফ্রান্স গোলকিপারের শারীরিক কসরতে অবাক বিশ্ব

নিজস্ব প্রতিনিধি : এক লাফে দশ ফুট উচ্চতার ক্রসবারে ডান পায়ের পাতা ছুঁইয়ে দিচ্ছেন। শুনলে মনে হবে, মন গড়া কথা বলছে কেউ! কিন্তু আদতে তা নয়। এমন একখানা অসাধ্য সাধন করা কাজ করে ফেললেন ফ্রান্সের গোলকিপার আলফোন্সে আরিওলা। 

আরও পড়ুন-  রোনাল্ডোকে ছাড়াই ইতিহাস গড়ল পর্তুগাল

ফ্রান্সের প্রথম গোলকিপার হুগো লরিস অনুপস্থিত। সেই সুযোগে খেলার সুযোগ পেয়েছিলেন আরিওলা। জার্মানির বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগে ফিজিক্যাল ট্রেনিং করছিলেন। ঠিক সেই সময়ই এমন একটা আজব লাফ দিলেন তিনি। ক্রসবারের দশ ফুটে ডান পা ছুঁইয়ে দিলেন। ভাবুন তো, ফিটনেস-এ। কোন পর্যায় থাকলে এমন একখানা লাফ দেওয়া যায়! বিশ্ব ফুটবল বারবার অবাক হয়েছে জ্লাটান ইব্রাহিমোভিচের একের পর এক কাণ্ডে! কখনও তিনি প্রায় ৪০ গজ দূর থেকে বাইসাইকেল কিক করে গোল করেছেন। কখনও আবার প্রায় সাড়ে চার ফুট স্পট জাম্প করে হেড দিয়ে ভক্তদের চমকে দিয়েছেন! কিন্তু এদিন আরিওলা যা করলেন তাতে ইব্রাহিমোভিচকেও নিজের ফিটনেস নিয়ে আরেকবার ভাবতে বসতে হতে পারে। আর বিশ্ব ফুটবল ইতিমধ্যে তাঁর সঙ্গে ইব্রার ফিটনেসের তুলনা করতে শুরু করে দিয়েছে।

ছ ফুট পাঁচ ইঞ্চি উচ্চতার আরিওলার ক্রসবারে পা ঠেকানোর ভিডিও এখন সোশ্যাল সাইটে ভাইরাল। তাঁর এমন লাফ দেখে অনেকেরই চোখ ছানাবড়া। শুধু লাফ দিয়েই অবশ্য বিশ্ব ফুটবলকে তাক লাগাচ্ছেন না ফ্রান্সের এই কিপার। জার্মানির বিরুদ্ধে প্রায় ছটা দুর্দান্ত শেভ দিয়েছেন তিনি। তাঁর দাপটে ম্যাচটা শেষমেশ গোলশূন্য হয়েই শেষ হয়েছে। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close