আইসিসিতে লয়েডের আসনে কুম্বলে

Last Updated: Thursday, October 11, 2012 - 17:44

যখন খেলতেন অনিল কুম্বলের দায়িত্ব ছিল বিপক্ষকে নাজেহালে করে দেশকে জয় এনে দেওয়া। অবসর দুনিয়ায় ঢুকে পড়ার পর তাঁর দায়িত্বটাও বদলে গিয়েছে অনেকটা। নিজের রাজ্যে কর্নাটক, দেশ ভারতের পর এবার বিশ্ব ক্রিকেটকেও এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব চাপল কুম্বলের কাঁধে। বৃহস্পতিবার আইসিসি ক্রিকেট কমিটিতে বদল এল। আর সেই আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসাবে ক্লাইভ লয়েডের জায়গায় অনিল কুম্বলেকে আনা হল। সূত্রের খবর দু`বছরের মেয়াদে ভারতের কিংবদন্তি এই স্পিনারকে দায়িত্ব দেওয়া হল। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে আইসিসির আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হলেন কুম্বলে।
 আইসিসির সভাপতি অ্যালেন আইজ্যাক জানান, শুধু একজন অসাধারণ ক্রিকেটার হিসাবেই নয়, কর্নাটক ক্রিকেট সংস্থার কর্মকর্তা হিসাবে তাঁর অবদানের কথা মাথায় রেখে কুম্বলেকে ইসিসি ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান করা হল। কমিটিতে ইয়ান বিশপের জায়গায় ইংল্যান্ডের সদ্য প্রাক্তন অ্যান্ড্রু স্ট্রসকে আনা হল।
আইসিসি সূত্রে জানা গেছে মঙ্গলবার কলম্বোতে এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকদিন আগেই কুম্বলে বিসিসিআই-এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হয়েছেন। বিসিসিআই-এর তরফ থেকে জানা গেছে কুম্বলে আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হলেও বোর্ডের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান থাকবেন। কুম্বলে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে আইসিসির এই পদ পেলেন। এর আগে একমাত্র সুনীল গাভাসকর আইসিসি-র টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হয়েছিলেন।



First Published: Thursday, October 11, 2012 - 18:51


comments powered by Disqus