মেসি ম্যাজিকে পরাস্ত প্যারাগুয়ে

Last Updated: Saturday, September 8, 2012 - 16:56

২০১৪র বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে প্যারাগুয়েকে ৩-১ গোলে পরাস্ত করল আর্জেন্টিনা। এরসাথেই `কনমেবল` গ্রুপে নিজেদের শীর্ষস্থান বজায় রাখল তারা। লাতিন আমেরিকা গ্রুপে চিলি আর ইকুয়েডরের থেকে ১ পয়েন্টে এগিয়ে রইল আর্জেন্টিনা।
ভারতীয় সময় শনিবার ভোরে করডোবার এস্তাদিও মারিয়া স্টেডিয়ামে দর্শকরা সাক্ষী থাকলেন মেসি `ম্যাজিক`-এর। প্রথোমার্দ্ধে প্যারাগুয়ের `রাফ` ফুটবলের কাছে বেশ অসহায় লাগছিল আলবিসেলেস্তদের। এই অর্দ্ধেই ১৫ টি ফাউল হয়। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্দ্ধে খেলা নিয়ন্ত্রণে নিয়ে আসেন আর্জেন্টিয়রা। যদিও ম্যাচের দু`অর্দ্ধেই মেসির পা এর জাদু কখনই থেমে থাকেনি। প্রথোমার্দ্ধে মেসির দুটি দুরন্ত শট বারে লেগে ফিরে আসে। প্যারাগুয়ের গা জোয়ারি ফুটবলকে অকেজো করে বিপক্ষের রক্ষণ ভেদ করে বেশ কয়েকবার পেনাল্টি বক্সের মধ্যে ঢুকে পরেন এই বার্সেলেনিয় মহাতারকা। কিন্তু তাঁর একটি প্রচেষ্টাও `গোলে` পরিণত হয়েনি। দ্বিতীয়ার্দ্ধে একটি ফ্রি কিক থেকে অভিপ্রেত গোলটি পেয়ে যান আর্জেন্টিনা অধিনায়ক। এই নিয়ে চলতি বছরে আর্জেন্টিনার হয়ে নবম গোলটি করে ফেললেন মেসি। ডি মারিয়া এবং ইগুয়েন আর্জেন্টিনার হয়ে বাকি গোল দুটি করেন। প্যারাগুয়ের হয়ে পেনাল্টিতে একমাত্র গোলটি করেন জোনাথন ফ্যাব্রো।
অন্যদিকে এই গ্রুপেই কলাম্বিয়াকে ৪-০ হারাল উরুগুয়ে। ইউরোপ গ্রুপে মলডোভাকে ৫-০ হারিয়ে বিশ্বকাপে যোগ্যতা অর্জনের অভিযান শুরু করল ইংল্যান্ড। ল্যাম্পার্ড একাই দুটি গোল করেন।



First Published: Saturday, September 8, 2012 - 16:56


comments powered by Disqus