মেসিদের ব্রাজিলের টিকিট কাটতে দিল না কলম্বিয়া

Last Updated: Saturday, June 8, 2013 - 18:43

কলম্বিয়ার বিরুদ্ধে এই ম্যাচটা জিতলেই ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতাঅর্জন করে ফেলত আর্জেন্টিনা। সেই ম্যাচে কলম্বিয়ার কাছে আটকে গেলেন মেসিরা। তবে ব্রাজিল বিশ্বকাপের টিকিট জোগাড় করে মেসিদের কাছে এখন শুধু সময়ের অপেক্ষা। মঙ্গলবার ইকুয়েডরের বিরুদ্ধে জিতলেই দক্ষিণ আমেরিকার প্রথম দেশ হিসাবে ২০১৪ বিশ্বকাপে খেলার যোগ্যতাঅর্জন করে ফেলবে আর্জেন্টিনা (আয়োজক দেশ হিসাবে সবার আগে যোগ্যতাঅর্জন করেছে ব্রাজিল)।
শুক্রবার মধ্যরাতের বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী পর্বে কলম্বিয়ার কাছে আটকে গেল আর্জেন্টিনা। ফ্যালকাও আর মেসির দ্বৈরথ শেষ হল গোলশূন্যভাবে। পুরো সুস্থ না থাকায় মেসিকে রিজার্ভ বেঞ্চে রেখেই দল নামিয়েছিলেন আর্জেন্টিনা কোচ। শুরুর আট মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার জন্য অন্তত দুটো সুযোগ পেয়েছিলেন হিগুয়েন-রা। কিন্তু গোল করতে ব্যর্থ হন হিগুয়েন আর জ্যাবালেতা।
ছাব্বিশ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় হিগুয়েন আর কলম্বিয়ার ক্রিশ্চিয়ান জাপাটাকে। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে মাঠে নামেন লিও মেসি। দীর্ঘদিন পর মাঠে নামলেও সেরা ছন্দে পাওয়া যায়নি বিশ্ব ফুটবলের সেরা তারকা-কে। খেলা শেষ হওয়ার কয়েক মিনিট আগে অ্যাগুয়েরার গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। শেষদিকে গোলের জন্য মরিয়া হয়ে ঝাঁপালেও জয়সূচক গোল করতে পারেননি মেসিরা। কলম্বিয়ার সঙ্গে ড্র করার ফলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্জেন্টিনার সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা দলের পয়েন্টের ব্যবধান কমে দাঁড়াল পাঁচ।

দক্ষিণ আমেরিকার যোগ্যতাপর্বে এখন কোন দল কোথায়--
১) আর্জেন্টিনা- ২৫ পয়েন্ট (১২ ম্যাচে), ২) কলম্বিয়া-২০ পয়েন্ট (১২ ম্যাচে), ৩) ইকুয়েডর-২০ পয়েন্ট (১২ ম্যাচে), ৪) চিলি-১৮ পয়েন্ট (১২ ম্যাচে), ৫) ভেনেজুয়েলা- ১৬ পয়েন্ট (১২ ম্যাচে), ৬) পেরু-১৪ পয়েন্ট (১২ ম্যাচে), ৭) উরুগুয়ে- ১৩ পয়েন্ট (১১ ম্যাচে), ৮) বলিভিয়া- ১০ পয়েন্ট ( ১২ ম্যাচে), ৯) প্যারাগুয়ে- ৮ পয়েন্ট (১২ ম্যাচে)।।
(প্রথম চারটি দেশ সরাসরি বিশ্বকাপে খেলবে, পঞ্চমস্থানাধাকারী দেশ প্লে অফের মাধ্যমে উঠবে)



First Published: Saturday, June 8, 2013 - 18:43


comments powered by Disqus