আর্মস্ট্রংয়ের শেষের শুরু

শেষপর্যন্ত মাদক সেবনের কথা নিজে মুখেই স্বীকার করে নিলেন কীংবদন্তী সাইক্লিস্ট ল্যান্স আর্মস্ট্রং। প্রখ্যাত মার্কিন সঞ্চালক অপরা উইনফ্রেকে দেওয়া সাক্ষাত্‍কারে জানালেন, প্রতিটি ত্যুর দ্য ফ্রান্সেই মাদকের সাহায্য নিয়েছিলেন তিনি।

Updated By: Jan 18, 2013, 11:43 AM IST

শেষপর্যন্ত মাদক সেবনের কথা নিজে মুখেই স্বীকার করে নিলেন কিংবদন্তি সাইক্লিস্ট ল্যান্স আর্মস্ট্রং। প্রখ্যাত মার্কিন সঞ্চালক অপরা উইনফ্রেকে দেওয়া সাক্ষাত্‍কারে জানালেন, প্রতিটি ত্যুর দ্য ফ্রান্সেই মাদকের সাহায্য নিয়েছিলেন তিনি।
ক্যান্সারের সঙ্গে লড়াই জিতে ফিরে ত্যুর দ্য ফ্রান্সে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকে চমকে দিয়েছিলেন আর্মস্ট্রং। একবার নয় সাত-সাত বার বিশ্বের কঠিনতম ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে কিংবদন্তি হয়ে উঠেছিলেন মৃত্যুজয়ী এই ক্রীড়াবিদ। বৃহস্পতিবার অপরা উইনফ্রেকে দেওয়া সাক্ষাত্‍কারে আর্মস্ট্রং জানান, দুনিয়া সত্যি ভাবলেও তিনি জানেন তাঁর উত্থানের এই কাহিনীটা আসলে সত্যি নয়। মাদকের সাহায্য ছাড়া তাঁর পক্ষে ত্যুর দ্য ফ্রান্স জেতা সম্ভব ছিল না বলে সাফ জানিয়ে দেন মার্কিন অ্যান্টি ডোপিং সংস্থার বিরুদ্ধে লাগাতার লড়াই চালিয়ে আসা আর্মস্ট্রং।
আইন বলছে, মাদক সেবনের কথা নিজে মুখে স্বীকার করে নেওয়ায় বিপদের মুখে পরবেন আর্মস্ট্রং। তাঁর দু`বছর পর্যন্ত জেল হতে পারে বলে বিশেষজ্ঞ মহলের মত।

.