সোনাজয়ী স্বপ্না বর্মনের জন্য বিশেষ জুতো বানাচ্ছে বিশ্বখ্যাত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা

কিছুদিনের মধ্যেই সেই বিশেষ ধরণের জুতো স্বপ্না পেয়ে যাবেন।

Updated: Sep 14, 2018, 02:57 PM IST
সোনাজয়ী স্বপ্না বর্মনের জন্য বিশেষ জুতো বানাচ্ছে বিশ্বখ্যাত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা

নিজস্ব প্রতিনিধি : জন্ম থেকেই তাঁর দুই পায়ে ছটা করে আঙুল। আর পাঁচজনের থেকে তাঁর জীবনসংগ্রামের লড়াইটা ছিল অনেক বেশি কঠিন। স্বপ্না বর্মন এশিয়ান গেমসে সোনা জিতে উঠেই বলেছিলেন, এভাবে আর পাঁচজনের মতো সাধারণ জুতো পরে ট্র্যাকে নামা তাঁর পক্ষে কষ্টকর। বাংলার সোনার মেয়ে একজোড়া জুতোর আবদার করেছিলেন। বিশেষ ধরণের জুতো। যে জুতো তাঁর মতো দুই পা-য়ে ১২টা আঙুল থাকা কারও জন্য বিশেষভাবে তৈরি হবে। স্বপ্নার সেই আবদার পূরণ হচ্ছে। বিশ্বখ্যাত এক ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা স্বপ্নার জন্য বানাচ্ছে বিশেষ ধরণের জুতো।

আরও পড়ুন-  গায়ে শাড়ি, মাথায় টিপ! বৃহন্নলার সাজে গৌতম গম্ভীর

এশিয়ান গেমস শেষ হওয়ার পর কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর আডিডাস সংস্থার সঙ্গে স্বপ্নার জুতো তৈরির ব্যাপারে কথা বলেছিলেন। এবার আডিডাস-এর পক্ষ থেকে জানানো হল, তারা স্বপ্নার জন্য বিশেষ ধরণের জুতো তৈরির কথা ভাবতে শুরু করেছে। সব কিছু ঠিকঠাক থাকলে কিছুদিনের মধ্যেই সেই বিশেষ ধরণের জুতো স্বপ্না পেয়ে যাবেন। জাকার্তায় এশিয়ান গেমসে সোনা জয়ের পরই নিজের অসুবিধার কথা প্রকাশ্যে জানিয়েছিলেন জলপাইগুড়ির মেয়ে। তার পরই স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া ও ক্রীড়ামন্ত্রীর তরফে আডিডাস-এর সঙ্গে যোগাযোগ করা হয়। জানা গিয়েছে, বিশ্বখ্যাত সেই সংস্থা এক কথায় স্বপ্নার জন্য বিশেষ জুতো বানাতে রাজি হয়ে যায়।

আরও পড়ুন-  শনিবার থেকে শুরু এশিয়া কাপ, দেখে নিন ক্রীড়াসূচি

এই ধরণের বিশেষ জুতো তৈরির জন্য যা যা তথ্য প্রয়োজন সেগুলো স্বপ্নার কাছে চেয়ে পাঠিয়েছে সাই। স্বপ্নার কোচ সুভাষ সরকার বলছিলেন, ''নয়াদিল্লির সাই থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। স্বপ্না সব তথ্য মেইল করে পাঠিয়েছে। এশিয়ান গেমসের আগে থেকে স্বপ্না আমাকে নিজের অসুবিধার কথা বলেছিল। কিন্তু তখন ব্যাপারটা আমি সংশ্লিষ্ট দফতরে জানাইনি। কারণ, গেমসের আগে আমি ওকে কোনও নতুন কিছুর সঙ্গে মানিয়ে নিতে বলতে চাইনি। তার থেকে আর পাঁচজনের মতো সাধারণ জুতো পরে গেমসে নেমেই স্বপ্না সফল হয়েছে।''

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close