`গেইল কাঁটা` গলায় নিয়ে ক্যারিবিয়ানদের মুখোমুখি অসি বাহিনী

Last Updated: Friday, October 5, 2012 - 13:43

অস্ট্রেলিয়া আর ফাইনালের মাঝে সবচাইতে বড় বাধাটার নাম বোধ হয় ক্রিস গেইল। টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। `গেইল গাঁট` পেরতে পারলে পর পর দু`বারের জন্য টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলার সৌভাগ্য অসিদের হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। অন্যদিকে গেইলের বিধ্বংসী ব্যাটের উপর ভরসা করে প্রথমবারের জন্য বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্ন দেখছে ক্যারিবিয়ানরা।
অসিদের সবুজ টুপিতে টি-২০ বিশ্বকাপ জয়ের পালক এখনও অনুপস্থিত। গতবার ফাইনালে উঠেও শেষ রক্ষা করে উঠতে পারেনি ব্যাগি গ্রিন টুপির মালিকরা। স্বাভাবিক ভাবেই এ বার কাপ জিততে মরিয়া হয়ে ঝাঁপাবেন ওয়াটসনরা। চলতি টুর্নামেন্টে গেইল ছাড়া ওয়েস্ট ইন্ডিজের মিডল ওর্ডারের বিগ হিটাররা খুব একটা সুবিধা করে উঠতে পারেননি। তবে পোলক, ব্র্যাভো, রাসেলদের কোন ভাবেই অবহেলা করা যায়না সেটা বিলক্ষণ জানেন অসি অধিনায়ক জর্জ বেইলে। তবে মূল ফ্যাক্টর যে গেইল সে কথাও জানিয়ে দিয়েছেন তিনি। বেইলে বলেছেন `` ক্রিস গেইলকে দ্রুত প্যাভিলিয়নে ফেরাতে পারলে বিপক্ষের উপর সহজে চাপ সৃষ্টি করা যাবে।`` অন্যদিকে ক্যারিবিয়ান ক্যাপ্টেন ড্যারেন স্যামি অবশ্য এ কথা মানতে চাননি। তিনি জানিয়েছেন `` এটা ঠিকই ক্রিসের ব্যাটে আমরা ভরসা খুঁজে পাই, কিন্তু জিততে গেলে গোটা দলের ভালো খেলাটা প্রয়োজনীয়। একটা ক্রিকেট ম্যাচে কেউ একজন অসাধারণ পারফর্মেন্স করতেই পারেন। কিন্তু সেমিফাইনালে জিততে গেলে দলের সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন হয়।``
ক্রিস গেইল যদি অসিদের মাথা ব্যাথার কারণ হয় ক্যারিবিয়ানদের চিন্তার কারণ কিন্তু অবশ্যই শেন ওয়াটসন। এই দুই রথীর দ্বৈরথের দিকে শুক্রবার তাকিয়ে থাকবে গোটা বিশ্ব।



First Published: Friday, October 5, 2012 - 20:11


comments powered by Disqus