অস্ট্রেলিয়ার ভরাডুবিতে টেস্টে সিংহাসনে ভারত, দুইয়ে পাকিস্তান

আইসিসির টেস্ট RANKING-এ শীর্ষে উঠে এল ভারত। কলম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়া শেষ টেস্টে হেরে ০-৩ এ হোয়াইটওয়াশ হওয়ায় আইসিসির টেস্ট  RANKING-এ শীর্ষে উঠে এসেছেন বিরাট কোহলিরা। মাত্র এক রেটিং পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। আর অস্ট্রেলিয়া নেমে চলে এসেছে তিন নম্বরে।

Updated By: Aug 17, 2016, 04:26 PM IST
অস্ট্রেলিয়ার ভরাডুবিতে টেস্টে সিংহাসনে ভারত, দুইয়ে পাকিস্তান

ওয়েব ডেস্ক: আইসিসির টেস্ট RANKING-এ শীর্ষে উঠে এল ভারত। কলম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়া শেষ টেস্টে হেরে ০-৩ এ হোয়াইটওয়াশ হওয়ায় আইসিসির টেস্ট  RANKING-এ শীর্ষে উঠে এসেছেন বিরাট কোহলিরা। মাত্র এক রেটিং পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। আর অস্ট্রেলিয়া নেমে চলে এসেছে তিন নম্বরে।

আরও পড়ুন- অলিম্পিকে কেন পদক পাচ্ছে না ভারত!

এই মুহূর্তে ভারতের রেটিং পয়েন্ট ১১২। পাকিস্তানের পয়েন্ট ১১১। পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজকে হারালেই পাকাপাকিভাবে এক নম্বর স্থান ধরে রাখতে পারবে ভারত। সাতমাস আগে ভারত আইসিসির টেস্ট RANKING-এ এক নম্বর হয়েও ধরে রাখতে পারেনি। এবার তাই এই সুযোগ হাতছাড়া করতে নারাজ বিরাট কোহলি।
                                      

আইসিসি টেস্ট ranking--

১) ভারত, ২) পাকিস্তান, ৩) অস্ট্রেলিয়া, ৪) ইংল্যান্ড, ৫) নিউজিল্যান্ড, ৬) শ্রীলঙ্কা, ৭) দক্ষিণ আফ্রিকা, ৮) ওয়েস্ট ইন্ডিজ, ৯) বাংলাদেশ, ১০) জিম্বাবোয়ে

 

এদিকে, ফের টেস্টে এক নম্বর স্থান ফিরে পেয়েছে ভারত। এবার পাকাপাকিভাবে শীর্ষস্থান ধরে রাখার জন্য জয়ের লক্ষ্য নিয়ে পোর্ট অফ স্পেনে নামছে ভারত।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আগেই সিরিজ পকেটে পুরে ফেলেছে কোহলি ব্রিগেড।

পোর্ট অফ স্পেনে তাই পরীক্ষা নীরিক্ষার অবকাশ ছিল ভারতীয় দলের সামনে। কিন্তু এই পরীক্ষা নীরিক্ষার পথে হাঁটতে নারাজ কোহলি। চেতেশ্বর পূজারাকে বসিয়ে রোহিত শর্মাকে খেলানো নিয়ে বিতর্ক তৈরি হলেও কোহলি চান এই টেস্টেও খেলুন রোহিত।

এমনকী পাঁচ নম্বরেই মুম্বইয়ের এই ব্যাটসম্যানকে খেলাতে চাইছেন ভারত অধিনায়ক। তবে ওপেনিংয়ে শিখর ধাওয়ান না মুরলি বিজয় কে খেলবেন তা পরিস্কার নয়। যদিও অধিনায়কের ভোট রয়েছে ধাওয়ানের দিকেই। বোলিং বিভাগেও পরিবর্তন চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ইশান্ত শর্মার পরিবর্তে শার্দুল ঠাকুরকে খেলানোর পরিকল্পনা থাকলেও শেষমেশ অভিজ্ঞ ইশান্তকে দলে রেখেই পোর্ট অফ স্পেনে নামতে পারে ভারতীয় দল।
                              

.