ভারত সফরে ক্লার্কের দলে অলরাউন্ডারের ভিড়

ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল বেছে নিল অস্ট্রেলিয়া। ১৭ সদস্যের এই স্কোয়াডে স্পেশালিস্ট স্পিনার নাথন লিয়ঁ এবং জেভিয়ার ডর্থির সঙ্গে রাখা হয়েছে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকেও। ভারতে চার টেস্টের সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া। আগামী মাস থেকে সিরিজ শুরু হবে।

Updated: Jan 31, 2013, 07:50 PM IST

সেই রাম নেই রাজত্বও নেই। তবু ধোনিদের গুহা থেকে সিরিজ জিততে মরিয়া অস্ট্রেলিয়া নিল অন্য কৌশ্যল। ঘূর্ণি পিচে খেলায় পারদর্শী ভারতকে হারাতে তিন স্পেশালিস্ট স্পিনার নিয়ে উপমহাদেশে আসছে মাইকেল ক্লার্কের দল। সঙ্গে থাকছে অনেক অলরাউন্ডার।
আসন্ন ভারত সফরে অস্ট্রেলিয়ার যে দল গড়া হল তাতে অনেকটাই বেশি করে দেখা গেল আইপিএলের প্রভাব। আইপিএলে ভাল খেলা ক্রিকেটরাদের টেস্ট সিরিজের জন্য ১৭ জনের দলে রাখা হল। এই যেমন ডেভিড ওয়ার্নার। আঙুলের চোটে জেরবার ওয়ার্নারকে টেস্ট দলে রাখা হল আইপিএলে ভাল পারফরম্যান্সের কথা মাথায় রেখে। আইপিএলে সৌরভ গাঙ্গুলির দল পুণে ওয়ারিয়র্স-এ নজর কাড়া স্টিভ স্মিথকেও দলে রাখা হয়েছে।
দলে চমক বলতে রাখা হল ভিক্টোরিয়ার স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলকে। ক`দিন আগেই ভারতে এসে ইংল্যান্ড যেভাবে সোয়ান-পানেসর স্পিন জুটির উপর ভর করে সিরিজ জিতে ফিরেছিল, অসিরাও তেমনই ধোনিদের প্যাঁচে ফলেতে আনছে দোহার্তি,নাথন লিয়ঁ আর গ্লেন ম্যাক্সওয়ালকে। সঙ্গে থাকছেন স্মিথও। পেস বিভাগে তারকা বলতে মিচেল জনসন। সঙ্গে থাকছেন পিটার সিডল, জেমস প্যাটিনসন, মিচেল স্টার্ক, জ্যাকসন বার্ড।
ভারতের মাটিতে চারটি টেস্ট খেলবেন ক্লার্করা। প্রথম টেস্ট ২২ ফেব্রুয়ারি, চেন্নাইয়ে। রিকি পন্টিং ও হাসির অনুপস্থিতিতে ভারতের মাটিতে নিজেদের শক্তি আরও বাড়তে অলরাউন্ডারের ওপর জোর দিয়েছে অস্ট্রেলিয়া।
ঘোষিত দল অস্ট্রেলিয়া দল: এই রকম-- ক্লার্ক (অধিনায়ক), এড কাওয়ান, ডেভিড ওয়ার্নার, শ্যেন ওয়াটসন,উসমান খাওয়াজা,স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড, ম্যাক্সওয়েল, হেনরিক, মিচেল জনসন, পিটার সিডেল,জেমস প্যাটিনসন, মিচেল স্টার্ক,নাথান লিয়ঁ, জেভিয়ার ডোহার্টি , জ্যাকসন বার্ড।