ভারতে আসার আগে অস্ট্রেলিয়া কীভাবে প্রস্তুতি নেবে জানেন?

আগামী মানে ফেব্রুয়ারি মাসেই ভারত সফরে চলে আসবে অস্ট্রেলিয়া। ২০০৪ সালের পর থেকে ভারতে এসে কোনও টেস্ট জিততে পারেনি অস্ট্রেলিয়া। এরমধ্যে শেষবার ২০১৩-তে তো অজিদের পারফরম্যান্স ছিল জঘন্য। সবকটি টেস্টেই হেরে ভারত ছেড়েছিল তাঁরা। সেই পরিসংখ্যানকে বদলাতেই এবার আরও তৈরি হয়ে আসতে চলেছে অজিরা। কারণ, তাঁরা ভারত সফরের প্রস্তুতি নেবে দুবাইতে।

Updated By: Jan 2, 2017, 06:14 PM IST
ভারতে আসার আগে অস্ট্রেলিয়া কীভাবে প্রস্তুতি নেবে জানেন?

ওয়েব ডেস্ক: আগামী মানে ফেব্রুয়ারি মাসেই ভারত সফরে চলে আসবে অস্ট্রেলিয়া। ২০০৪ সালের পর থেকে ভারতে এসে কোনও টেস্ট জিততে পারেনি অস্ট্রেলিয়া। এরমধ্যে শেষবার ২০১৩-তে তো অজিদের পারফরম্যান্স ছিল জঘন্য। সবকটি টেস্টেই হেরে ভারত ছেড়েছিল তাঁরা। সেই পরিসংখ্যানকে বদলাতেই এবার আরও তৈরি হয়ে আসতে চলেছে অজিরা। কারণ, তাঁরা ভারত সফরের প্রস্তুতি নেবে দুবাইতে।

আরও পড়ুন নতুন বছরের দ্বিতীয় দিনের মাথায় ফের বলিউড অভিনেত্রীর বিবাহ বিচ্ছেদ!

দুবাইতে আইসিসির অ্যাকাডেমিতেই ভারত সফরের প্রস্তুতি সারবে স্মিথের দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্সের জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেছেন, 'দুবাইয়ের অ্যাকাডেমি আইসিসি দুর্দান্ত বানিয়েছে। ৩০টি পিচ রয়েছে সেখানে। যার সবকটির মাটি আলাদা-আলাদা। আমরা তো আর অশ্বিন কিংবা জাদেজার বিরুদ্ধে প্র্যাকটিসের সূযোগ পাব না। বরং, নানা ধরনের পিচে প্র্যাকটিস করে ভালোভাবে নিজেদের তৈরি করে নিতে পারব।' প্রসঙ্গত, ইংল্যান্ডও দুবাইতে প্র্যাকটিস করে এসেছিল। ওয়েস্ট ইন্ডিজও টি২০ বিশ্বকাপের আগে দুবাইতেই প্র্যাকটিস করে এসেছিল।

আরও পড়ুন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহকারী কোচ হলেন রিকি পন্টিং

.