সেরেনাকে হারিয়ে চমক 'ছোট সেরেনা'র

Last Updated: Wednesday, January 23, 2013 - 12:12

অস্ট্রেলিয়ান ওপেনে ইন্দ্রপতন। নিজের দেশের উঠতি প্রতিভার কাছে হেরে বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস। কোয়ার্টার ফাইনালে স্লোয়ানি স্টিফেন্স-এর কাছে ৬-৩, ৫-৭, ৪-৬ হেরে অসি ওপেনে অভিযান শেষ হয়ে গেল ১৫টা সিঙ্গলস গ্র্যান্ড স্লাম খেতাবের মালকিন সেরেনা। ১৯ বছরের স্টিফেন্সের ছোট থেকেই স্বপ্ন তাঁর আদর্শ সেরেনার বিরুদ্ধে গ্র্যান্ড স্লামে খেলতে নামা।
স্টিফেন্সের সেই স্বপ্নটাই আজ একেবারে ঘোরের মধ্যে থেকে সেরা টেনিস বের করে এনে প্রতিযোগিতায় পাঁচবারের চ্যাম্পিয়ন সেরেনাকে হারিয়ে দিলেন। সেরেনার সঙ্গে স্টেফিন্সের বয়েসের ব্যবধানটা ১২ বছরের। প্রাইজ মানি থেকে র‌্যাঙ্কিংয়ের ফারাকটাও চোখে পড়ার মত। সেই স্টিফেন্স প্রথম সেটে পিছিয়ে থেকেও যেভাবে ম্যাচ জিতলেন তাতে সবাই হতবাক। আইডলকে হারানোর পর কৃষাঙ্গ স্টিফেন্সের চোখে জলও দেখা গেল। আর হারের পর এতটাই হতবাক সেরেনা যে কোর্টে অনেকক্ষণ চোখ বন্ধ করে দাঁড়িয়ে থাকলেন। স্টিফেন্সের খেলার ধরণ, হাঁটচলা থেকে অনেকেই ফিসফিস ছোট সেরেনা নামে ডাকত। এখন সেই ফিসফিসানিটা আরও জোরালো হল। বলাই যায়, ওয়েলকাম লিটল সেরেনা।
সেমিফাইনালে স্টিফেন্সেকে খেলতে হবে গতবারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কার বিরুদ্ধে।
অন্যদিকে, এবারের অস্ট্রেলিয়ান ওপেনে রূপকথার প্রত্যাবর্তনের রথ বয়ে চলা শ্বেতলানা কুজনেৎসোভাকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। বুধবার কোয়ার্টার ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন আজারেঙ্কা ৭-৫,৬-১ কুজনেৎসোভাকে হারিয়ে শেষ চারে উঠলেন।
মারাত্মক আহত অবস্থা থেকে কোর্টে ফিরে আসা কুজনেৎসোভাকে এবারের অসি ওপেনে চমক হিসাবে দেখা হচ্ছিল। একের পর এক শক্ত ম্যাচ জিতে শেষ আটেও উঠেছিলেন কুজনেৎসোভা। কিন্তু কোয়ার্টার ফাইনালে আজারেঙ্কার বিরুদ্ধে শুরুতে লড়াই করেও হেরে যান কুজনেৎসোভা।



First Published: Wednesday, January 23, 2013 - 14:13


comments powered by Disqus