ইডেনের প্রিয় আজহার এবার ভোটে লড়বেন বাংলা থেকেই

Last Updated: Tuesday, January 28, 2014 - 19:31

ক্রিকেটের স্বর্গোদ্যান ইডেন গার্ডেনের কাছে তিনি ছিলেন প্রিয় পাত্র। যতবারই ইডেনে ব্যাট হাতে নেমেছেন ততবারই চমকে দেওয়া ইনিংস খেলেছেন। সেই ইডেন গার্ডেনর রাজ্য বাংলা থেকে এবারের লোকসভা ভোটে লড়বেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ মহম্মদ আজহারউদ্দিন। ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে কংগ্রেসে যোগ দিয়ে সাংসদ হন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই অধিনায়ক।

উত্তরপ্রদেশের মুরাদাবাদ কেন্দ্র থেকে ভোটে লড়ে জিতেছিলেন আজাহার। হারিয়েছিলেন সুরেভশ কুমার সিংকে ৫০ হাজার ভোটে। অধীররঞ্জন চৌধুরীর কাছের লোক আজহার নিজেও এ খবরের সত্যতা স্বীকার করে নিয়ে নিয়েছেন । তবে রাজ্যের কোন কেন্দ্র থেকে লড়বেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু না বলে আজহার জানিয়েছেন, এই বিষয় নিয়ে যা বলার প্রদেশ কংগ্রেস নেতৃত্ব আর অধীর দা বলবেন। তবে প্রাথমিক খবর উত্তরবঙ্গের কোনও এক আসনেই প্রার্থী করা হবে তাঁকে।

২১ বছরে বয়েসে ইডেন গার্ডেনেই টেস্ট অভিষেক হয় আজহারের। অভিষেক টেস্টে শতরানও করেন তিনি। ১৯৯৩ ইডেনেই ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ১৮৩ রানের ইনিংস খেলে নিজের অধিনায়ক পদ বাঁচিয়েছিলেন। আজহার বলছেন, বাংলা কখনও তাঁকে খালি হাতে ফেরায়নি।

(এই বিষয়ে আজহার যা বললেন--"Yes, there is a bright possibility that I will be contesting this year`s Lok Sabha elections from a seat in West Bengal," Azharuddin said on the sidelines of a promotional event here today.)



First Published: Tuesday, January 28, 2014 - 19:31


comments powered by Disqus