রাজ্জাক রহস্য সমাধান করতে পারল না শ্রীলঙ্কা! লকমলে নড়বড়ে বাংলাদেশও

২২২ রানে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়ে ম্যাচের ব্যাটন নিজেদের হাতে তুলে নিলেও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় বাংলাদেশ। শুরুতেই তামিম ইকবাল, মমিনুল হক এবং মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে চাপে বেঙ্গল টাইগাররাও। 

Updated: Feb 8, 2018, 03:40 PM IST
রাজ্জাক রহস্য সমাধান করতে পারল না শ্রীলঙ্কা! লকমলে নড়বড়ে বাংলাদেশও

নিজস্ব প্রতিবেদন: মীরপুরে রাজ্জাক রাজ। ঘূর্নিপাকে পড়ে ৬৫ ওভার ৩ বলেই শেষ হয়ে গেল শ্রীলঙ্কার ইনিংস। টেস্ট কেরিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশের বাঁ হাতি স্পিনার রাজ্জাক তুলে নিলেন ৪ উইকেট। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৪ উইকেট তুলে নিলেন আরও এক বাঁ হাতি অর্থডক্স স্পিনার তাইজুল ইসলামও। ২টি উইকেট পেয়েছেন তারকা পেস বোলার মুস্তাফিজুর রহমান। বেঙ্গল টাইগারদের এই দাপটে ঢাকার মীরপুর স্টেডিয়ামে প্রথম ইনিংসে মাত্র ২২২ রানই করতে পারে দীনেশ চান্ডিমলের শ্রীলঙ্কা। এশিয়ান জায়েন্টসদের হয়ে লড়াই করেন ওপেনার কুশল মেন্ডিস (৬৮) এবং রোশেন সিলভা (৫৬)।   

আরও পড়ুন- ভাবী প্রজন্মকে কাপ জিতিয়ে ২.৫ কোটি পারিশ্রমিক রাহুলের পকেটে

উল্লেখ্য, মীরপুরে টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। যদিও শুরুটা একেবারেই ভাল করতে পারেনি চান্ডিমলরা। শুরতেই কুরানরত্নেকে প্যাভিলিয়ন ফেরত পাঠান ৪ বছর পর কামব্যাক করা আব্দুর রাজ্জাক। এরপর অল্প রানেই ফিরতে হয় ধনঞ্জয়কেও। তাঁর উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কা দলকে চাপে ফেলে দেন তাইজুল। এরপর রাজ্জাকের পরপর ধামাক। গুনাতিলকে এবং অধিনায়ক দীনেশ চান্ডিমলকে পরপর আউট করে লঙ্কান ব্রিগেডকে একেবারে কোণঠাসা করে দেয় বাংলাদেশ। এরপর রোশেন-কুশল যুগলবন্দি দলকে টেনে নিয়ে গেলও শেষ রক্ষা হয়নি। রাজ্জাক-তাইজুল জুটি শ্রীলঙ্কার মেরুদণ্ড ভেঙে দেওয়ার পর শেষ কাজটা করে দেন মুস্তাফিজুর। 

আরও পড়ুন- মালিঙ্গাকে ফেরাল মুম্বই

২২২ রানে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়ে ম্যাচের ব্যাটন নিজেদের হাতে তুলে নিলেও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় বাংলাদেশ। শুরুতেই তামিম ইকবাল, মমিনুল হক এবং মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে চাপে বেঙ্গল টাইগাররাও। (২৪/৩) 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়   

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close