ইউরোপ সেরা বায়ার্ন

Last Updated: Sunday, May 26, 2013 - 10:02

চ্যাম্পিয়ন্স লিগ জিতল বায়ার্ন মিউনিখ। ওয়েম্বলি স্টেডিয়ামে বোরুশিয়া ডর্টমুন্ডকে দুই-এক গোলে হারিয়ে ইউরোপ সেরা হলেন আর্জেন রবেনরা।
রিয়াল মাদ্রিদের পর বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতে অনন্য নজির গড়লেন বায়ার্নের বিদায়ী কোচ হেইঙ্কস। ২০১০ আর ২০১২ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেও কাপ অধরা থেকে গেছিল বায়ার্নের। এবার অবশ্য স্বপ্ন পূরণ হল রবেন, ফ্র্যাঙ্ক  রিবেরিদের।
হাড্ডাহাড্ডি প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি।দ্বিতীয়ার্ধে বায়ার্নকে এগিয়ে দেন মারিও মান্ডুকিজ। যদিও তার আগে বেশ কয়েকটি দুরন্ত সেভ করেন বায়ার্ন গোলকিপার। পিছিয়ে পরার কিছুক্ষণ পরেই পেনাল্টি থেকে গোল করে বোরুশিয়াকে সমতায় ফেরান গুন্ডোগান। একটা সময় ওয়েম্বলি স্টেডিয়াম কার্যত ধরেই নিয়েছিল যে ইউরোপ সেরার লড়াই গড়াতে চলেছে অতিরিক্ত সময়ে।
কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে রিবেরির ব্যাক হিল থেকে গোল করে বায়ার্নকে স্বপ্নের জয় এনে দেন ডাচ উইঙ্গর আর্জেন রবেন।
বুন্দেশলিগা,চ্যাম্পিয়ন্স লিগের জেতার পর এবার ত্রিমুকুট জেতার হাতছানি বায়ার্নের সামনে। পরের সপ্তাহে জার্মান কাপের ফাইনালে স্টুডগার্টের মুখোমুখি হবেন শোয়াইনস্টেইগার-রা।বায়ার্ন ত্রিমুকুট এনে নিয়ে পেপ গুয়ার্দিওলার হাতে দায়িত্ব ছাড়তে চান বিদায়ী কোচ হেইঙ্কস।



First Published: Sunday, May 26, 2013 - 13:05


comments powered by Disqus