নিউজল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের খুশিতে মিতালী রাজদের ২১ লক্ষ টাকা 'ইনাম' দেবে বিসিসিআই

কথায় আছে, ওস্তাদের মার শেষ রাতে। ক্রিকেটেও সেই বাজিটাই মারল ভারতের মহিলা ক্রিকেট দল। নিউজল্যান্ডে ১-২ এ পিছিয়ে থেকেও সিরিজ জিতে নেয় ভারতীয় মহিলা দল। ৫টি ম্যাচের সিরিজে প্রথম ৩টি ম্যাচের একটিতে জয় পায় ভারত। ২টি ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যায় কিউইরা। একটা সময় মনে হচ্ছিল সিরিজের দখল নেবে নিউজল্যান্ডই। কিন্তু তেমনটা হল না। শেষ দুটি ম্যাচে জয় হাসিল করে সিরিজের দখল নেয় ভারত। মিতালী রাজ, ঝুলন গোস্বামী, এমডি থিরুসকামিনী, কল্পনা, রাজেশ্বরীরা দেশের মাটিতে তৈরি করল নতুন ইতিহাস। সিরিজ জয়ের খুশিতে বিসিসিআইয়ের পক্ষ থেকে গোটা ভারতীয় দলকে পুরস্কার হিসেবে ২১ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করে বিসিসিআইয়ের সভাপতি জগমোহন ডালমিয়া। তিনি বলেন, ' নিউজল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের এই সাফল্যের জন্য দলের অধিনায়ক মিতালী রাজ ও গোটা দলকে অভিনন্দন। ১-২ এ পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে সিরিজ জয় ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। বিসিসিআই ভারতীয় মহিলা দলকে এই সিরিজ জয়ের খুশিতে ২১ লক্ষ টাকা পুরস্কার দেবে'। 

Updated By: Jul 9, 2015, 02:24 PM IST
নিউজল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের খুশিতে মিতালী রাজদের ২১ লক্ষ টাকা 'ইনাম' দেবে বিসিসিআই

ওয়েব ডেস্ক: কথায় আছে, ওস্তাদের মার শেষ রাতে। ক্রিকেটেও সেই বাজিটাই মারল ভারতের মহিলা ক্রিকেট দল। নিউজল্যান্ডে ১-২ এ পিছিয়ে থেকেও সিরিজ জিতে নেয় ভারতীয় মহিলা দল। ৫টি ম্যাচের সিরিজে প্রথম ৩টি ম্যাচের একটিতে জয় পায় ভারত। ২টি ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যায় কিউইরা। একটা সময় মনে হচ্ছিল সিরিজের দখল নেবে নিউজল্যান্ডই। কিন্তু তেমনটা হল না। শেষ দুটি ম্যাচে জয় হাসিল করে সিরিজের দখল নেয় ভারত। মিতালী রাজ, ঝুলন গোস্বামী, এমডি থিরুসকামিনী, কল্পনা, রাজেশ্বরীরা দেশের মাটিতে তৈরি করল নতুন ইতিহাস। সিরিজ জয়ের খুশিতে বিসিসিআইয়ের পক্ষ থেকে গোটা ভারতীয় দলকে পুরস্কার হিসেবে ২১ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করে বিসিসিআইয়ের সভাপতি জগমোহন ডালমিয়া। তিনি বলেন, ' নিউজল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের এই সাফল্যের জন্য দলের অধিনায়ক মিতালী রাজ ও গোটা দলকে অভিনন্দন। ১-২ এ পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে সিরিজ জয় ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। বিসিসিআই ভারতীয় মহিলা দলকে এই সিরিজ জয়ের খুশিতে ২১ লক্ষ টাকা পুরস্কার দেবে'। 

বিসিসিআই সম্পাদক, অনুরাগ ঠাকুরও ভারতীয় দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, ' এই সিরিজ প্রমাণ করেছে ভারতের মহিলা ক্রিকেটে কতটা উন্নতি করেছে। তাদের স্কিল সত্যিই প্রশংসনীয়। আমি মিতালী রাজকে আরও একবার অভিনন্দন দিতে চাই, ওর এই মাইলস্টোনের জন্য। সিরিজ জয়ের সঙ্গেই মিতালী একদিনের ক্রিকেটে ৫০০০ রান করার নজির তৈরি করেছে'।     

কিন্তু মাত্র ২১ লক্ষ টাকা? যেখানে ভারতের ক্রিকেট দল প্রথম টি-টোয়েন্টি জেতার পর খেলোয়াড় পিছুই পুরস্কার দেওয়া হয়েছিল ১ কোটি টাকা। অধিনায়ক ধোনি পেয়েছিলেন প্রায় তার ৭ গুণ। তবে সেই অঙ্কের ১০% টাকাও মহিলাদের ক্ষেত্রে খরচ করছে না কেন ভারতের ক্রিকেট বোর্ড? এই প্রশ্নের উত্তর এখনও অজানা। 

.