অলিম্পিক কমিটির রোষের মুখে বিসিসিআই

সাংবাদিকদের স্বাধীনতায় হস্তক্ষেপ করায় এবার খোদ ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির রোষের মুখে বিসিসিআই। বোর্ডের নতুন নিয়মে কোনও সংবাদমাধ্যম টেস্টের ছবি তুলতে পারবেনা,এমনকি লেখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা রয়েছে। এই বিষয়ে ইন্টারন্যাশানাল অলিম্পিক কমিটির প্রেস কমিশনের চেয়ারম্যান কেভান গসপার অভিযোগ জানিয়েছেন আইসিসির কাছে।

Updated: Nov 18, 2012, 08:44 PM IST

সাংবাদিকদের স্বাধীনতায় হস্তক্ষেপ করায় এবার খোদ ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির রোষের মুখে বিসিসিআই। বোর্ডের নতুন নিয়মে কোনও সংবাদমাধ্যম টেস্টের ছবি তুলতে পারবেনা,এমনকি লেখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা রয়েছে। এই বিষয়ে ইন্টারন্যাশানাল অলিম্পিক কমিটির প্রেস কমিশনের চেয়ারম্যান কেভান গসপার অভিযোগ জানিয়েছেন আইসিসির কাছে। দ্রুত এই বিষয়ে তদন্ত শুরু করে সাংবাদিকদের ম্যাচ কভারেজের সমস্যা মেটানোর আবেদন জানানো হয়েছে আইওসির পক্ষ থেকে।
প্রসঙ্গত, গেটি ইমেজ, অ্যাকশন ইমেজের মতো আলোকচিত্রনির্ভর সংস্থাগুলোর ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারতের ক্রিকেট বোর্ড। আলোকচিত্র নেওয়ার সুযোগ থেকে বঞ্চিত করায় সম্মিলিতভাবে ভারত-ইংল্যান্ডের সিরিজ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক বার্তা সংস্থাগুলো। এরপরই বিসিসিআইয়ের সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদবিশ্ব সরগরম হয়ে ওঠে। আইওসি`র এই পদক্ষেপ বিসিসিআইয়ের অস্বস্তি বাড়াবে।

Tags: