কমতে কমতে আইপিএল আবার সেই আট দলের সংসার, এবার বাদ পুণে ওয়ারিয়র্স

Last Updated: Saturday, October 26, 2013 - 15:55

সাহারার দল পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়াকে ছাঁটাই করায় আইপিএল আবার সেই আট দলের প্রতিযোগিতা হয়ে দাঁড়াল। আর্থিক সমস্যার কারণ দেখিয়ে সুব্রত রায়ের গোষ্ঠী সাহারা নিজেরাই সরে দাঁড়াতে চেয়েছিল গত মে মাসে। সব দিক খতিয়ে দেখে শনিবার বোর্ড আইপিএল থেকে পুণে ওয়ারিয়র্সকে বাতিল করার সিদ্ধান্ত নেয়।
২০১০ সালে ৩৭০ মার্কিন ডলারে (প্রায় ১৭০২ কোটি ভারতীয় মুদ্রায়) আইপিএলে দল কেনে সাহারা। এর আগে আইপিএলে বাতিল হয় কোচি টাস্কার্স, ডেকান চাজার্স। ডেকান চাজার্সের পরিবর্তে আইপিএলে অন্তর্ভুক্ত করা হয় সান রাইজার্স হায়দ্রাবাদকে।
আইপিএলে সাফল্য সেভাবে পায়নি পুণে ওয়ারিয়র্স। সেমিফাইনাল তো দূর অস্ত গ্রুপ পয়েন্ট তালিকায় শেষের দিকেই থাকত সুব্রত রায়ের দল। তবে পুণে ওয়ারিয়র্স ক্রিকেটপ্রেমীদের মনে অন্যভাবে থেকে যাবে। পুণে ওয়ারিয়র্সের জার্সিতেই আইপিএলে কামব্যাক হয়েছিল সৌরভ গাঙ্গুলির। যুবরাজের কামব্যাক মিশনও এই পুণে ওয়ারিয়র্সের জার্সিতেই হয়। সেই হিসাবে দেখলে আইপিএলের এই ধূসর বেলায় ঝড়ে গেল শুকনো স্মৃতির কিছু চিহ্ণ।
এখন প্রশ্ন নতুন কোনও দলকে অন্তর্ভুক্ত করা হবে কি! তা না হলে শ্রীসন্থদের কীর্তির পর আইপিএল আবার সেই প্রথম তিনটে মরসুমের মত আট দলের হয়ে দাঁড়াবে। অথচ প্রথমে বলা হয়েছিল আইপিএলের যত বয়স বাড়বে ততই দলের সংখ্যা বাড়বে।



First Published: Saturday, October 26, 2013 - 15:55


comments powered by Disqus