মৌমাছির উপদ্রবে প্রায় ঘন্টাখানেক খেলা বন্ধ থাকল!

একেই বলে মৌমাছির হুলের তাড়া। মক্ষীরাণীর সৈনিকদের দাপটে মাঠে একেবারে ত্রাহি ত্রাহি রব। ক্রিকেট মাঠে মৌমাছি ঢুকে পড়ার ঘটনা নতুন নয়। তবে মৌমাছির উপদ্রবে প্রায় ঘন্টাখানেক খেলা বন্ধের ঘটনা সত্যিই অবাক করার মতন। জোহানেসবার্গের ওয়ান্ডার্স এই বিরল দৃশ্যের সাক্ষী থাকল। দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার তৃতীয় একদিনের ম্যাচের পঁচিশ তম ওভারের ঘটনা। শ্রীলঙ্কার গুণরত্নে তার প্রথম বলটি খেলতে যাবেন। হঠাতই স্লিপের একজন ফিল্ডার মাঠের মধ্যেই চিত্পাত। সবাই তাকিয়ে দেখেন ঝাঁকে ঝাঁকে মৌমাছি ঢুকছে মাঠের ভিতর। আম্পায়ার,দক্ষিণ আফ্রিকার ফিল্ডাররা,শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান মাঠেই শুয়ে পড়েন। কিছুক্ষণ পর অবশ্য আবার খেলা শুরু হয়।

Updated By: Feb 5, 2017, 10:58 PM IST
মৌমাছির উপদ্রবে প্রায় ঘন্টাখানেক খেলা বন্ধ থাকল!

ওয়েব ডেস্ক: একেই বলে মৌমাছির হুলের তাড়া। মক্ষীরাণীর সৈনিকদের দাপটে মাঠে একেবারে ত্রাহি ত্রাহি রব। ক্রিকেট মাঠে মৌমাছি ঢুকে পড়ার ঘটনা নতুন নয়। তবে মৌমাছির উপদ্রবে প্রায় ঘন্টাখানেক খেলা বন্ধের ঘটনা সত্যিই অবাক করার মতন। জোহানেসবার্গের ওয়ান্ডার্স এই বিরল দৃশ্যের সাক্ষী থাকল। দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার তৃতীয় একদিনের ম্যাচের পঁচিশ তম ওভারের ঘটনা। শ্রীলঙ্কার গুণরত্নে তার প্রথম বলটি খেলতে যাবেন। হঠাতই স্লিপের একজন ফিল্ডার মাঠের মধ্যেই চিত্পাত। সবাই তাকিয়ে দেখেন ঝাঁকে ঝাঁকে মৌমাছি ঢুকছে মাঠের ভিতর। আম্পায়ার,দক্ষিণ আফ্রিকার ফিল্ডাররা,শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান মাঠেই শুয়ে পড়েন। কিছুক্ষণ পর অবশ্য আবার খেলা শুরু হয়।

আরও পড়ুন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভালো জায়গায় ভারত এ

কিন্তু সাতাশতম ওভারে উইকেটরক্ষক কুইন্টন ডি কক লক্ষ্য করেন তার পিছনের হেলমেটে জমা হয়েছে একঝাঁক মৌমাছি। সঙ্গে সঙ্গে আম্পায়াররা খেলা বন্ধ করে দেন। গ্রাউন্ডস স্টাফরা অগ্নি নির্বাপক সিলিন্ডার নিয়ে মাঠে ঢুকে পড়েন। কুড়ি মিনিট পর ক্রিকেটাররা নামলেও মাঠে বেশ কিছু মৌমাছি থাকায় ফের পালিয়ে যান তারা। অবশেষে প্রায় ঘন্টাখানেক বন্ধ থাকার পর খেলা শুরু হয়।

আরও পড়ুন  মেয়েদের ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উত্তেজনায় টগবগ করে ফুটছেন সচিন

 

.