লক্ষ্মী, শিবের 'কৃপায়' সাত বছর পর রনজির শেষ চারে উঠে বাংলা ক্রিকেটের পৌষমাস

রবিবারের ইডেনে রেল বেলাইন করে বাংলা ক্রিকেটের পৌষমাস। রেলওয়েজকে হারিয়ে রনজি ট্রফির সেমিফাইনালে উঠে গেল বাংলা। সব আশঙ্কা দূরে সরিয়ে রেলওয়েজকে সরাসরি ৪৮ রানে হারিয়ে দিল লক্ষ্মীরতন শুক্লার দল। জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন লক্ষ্মীরতন শুক্লা ও শিবশঙ্কর পাল। লক্ষ্মী নিলেন ৪৫ রানে তিন উইকেট। অশোক দিন্দা ,সৌরভ সরকার ও শিবশঙ্কর পাল নিলেন দুটি করে উইকেট।

Updated By: Jan 12, 2014, 03:42 PM IST

বাংলা ৩১৭, ২৬৭।। রেলওয়েজ ৩১৪, ২২২
বাংলা ৪৮ রানে জয়ী

সাত বছর পর রনজি ট্রফির সেমিফাইনালে উঠে বাংলা ক্রিকেটের পৌষমাস। রেলওয়েজকে হারিয়ে রনজি ট্রফির সেমিফাইনালে উঠে গেল বাংলা। সব আশঙ্কা দূরে সরিয়ে রেলওয়েজকে সরাসরি ৪৮ রানে হারিয়ে দিল লক্ষ্মীরতন শুক্লার দল। জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন লক্ষ্মীরতন শুক্লা ও শিবশঙ্কর পাল। লক্ষ্মী নিলেন ৪৫ রানে তিন উইকেট। অশোক দিন্দা ,সৌরভ সরকার ও শিবশঙ্কর পাল নিলেন দুটি করে উইকেট।

আজ রবিবার ম্যাচের শেষদিনে রেলওয়েজ খেলা শুরু করেছিল ৩ উইকেটে ১১৭ রান থেকে। শুরু থেকেই বাংলার বোলাররা চাপে রেখেছিল রেলওয়েজের ব্যাটসম্যানদের। ১৬৯ রানর মধ্যে ৫ উইকেট পড়ে যায় মুরলী কার্তিকের দলের। তবে তখনও লড়ে যাচ্ছিলেন বাংলার প্রধান টার্গেট অরিন্দম ঘোষ। কিন্তু অর্ধশতরানপূরণ করা পরই অরিন্দম আউট হয়ে যায় শিবশঙ্কর পালের দুরন্ত ডেলিভারিতে। এরপর টেলএন্ডারদের আউট করতে বাংলাকে বিশেষ মেহনত করতে হয়নি। সেমিফাইনালে বাংলা খেলবে মুম্বইকে হারানো মহারাষ্ট্রের বিরুদ্ধে। ১৮ জানুয়ারি থেকে এই ম্যাচ হবে ইন্দোরে।

জয়ের পর অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা বললেন, এখান আমাদের লক্ষ্য সেমিফাইনালে ভাল খেলা।

এবারের রনজিতে একটা সময় বাংলা কার্যত বিদায়ের মুখে দাঁড়িয়ে ছিল। সেখান থেকে সেমিফাইনালে ওঠায় সিএবিতে এখন খুশির আমেজ। ক্রিকেটারদের দশ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করল সিএবি।

.