টি ২০তেও বাংলা ক্রিকেটে সেই শূন্যতাই

চলতি মরসুমে বাংলা ক্রিকেটে ব্যর্থতার বৃত্ত সম্পূর্ণ হল। চারদিনের রঞ্জি ট্রফি, একদিনের বিজয় হাজারের পর এবার টি টোয়েন্টির সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও বিদায় বাংলা। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পঞ্জাবের পর কর্ণাটকের কাছেও হেরে বিদায় নিল বাংলা। টুর্নামেন্টের এই গুরুত্বপূর্ণ ম্যাচে কর্ণাটক চার উইকেটে হারিয়ে দেয় বাংলাকে। আইপিএলের ঠিক আগে লক্ষ্মীদের এই হার বাংলা ক্রিকেটকে অন্ধকারে নিয়ে গেল।

Updated: Mar 29, 2013, 09:36 PM IST

চলতি মরসুমে বাংলা ক্রিকেটে ব্যর্থতার বৃত্ত সম্পূর্ণ হল। চারদিনের রঞ্জি ট্রফি, একদিনের বিজয় হাজারের পর এবার টি টোয়েন্টির সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও বিদায় বাংলা।
সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পঞ্জাবের পর কর্ণাটকের কাছেও হেরে বিদায় নিল বাংলা। টুর্নামেন্টের এই গুরুত্বপূর্ণ ম্যাচে কর্ণাটক চার উইকেটে হারিয়ে দেয় বাংলাকে। আইপিএলের ঠিক আগে লক্ষ্মীদের এই হার বাংলা ক্রিকেটকে অন্ধকারে নিয়ে গেল।

প্রথম ব্যাট করে বাংলা ৭ উইকেটে ১৫১ রান করে। বাংলার প্রথম সারির সব ব্যাটসম্যানই ব্যর্থ হন। একমাত্র সায়নশেখর মন্ডল, দেবব্রত দাস ও টেলএন্ডার অর্ণব নন্দী ব্যাট হাতে খানিকটা লড়াই করেন। সায়নশেখর ৪২, দেবব্রত ৩১ ও অর্ণব ৩৭ রান করেন। জবাবে ছয় উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় কর্ণাটক। রবিন উথাপ্পা ৪১ ও কে লোকেশ ৫১ রান করেন। বাংলার পক্ষে সামি তিনটি ও সায়নশেখর মন্ডল দুটি উইকেট পেয়েছেন।