লিয়েন্ডারদের হারিয়ে বিশ্ব মিটের ফাইনালে মহেশ-বোপান্না

Last Updated: Sunday, November 11, 2012 - 20:49

সম্মানের লড়াইয়ে অবশেষে বাজিমাত করলেন মহেশ ভূপতি-রোহন বোপান্না। বিশ্ব মিটের সেমিফাইনালে লিয়েন্ডার পেজ-রাদেক স্টেপানেক জুটিকে হারিয়ে ঐতিহাসিক খেতাব থেকে আর মাত্র একধাপ দূরে হেশ-বোপান্নারা। লন্ডনের ও`টু এরিনায় শেষ চারের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মহেশ ভূপতিরা জেতেন ৪-৬, ৬-১, ১২-১০। ম্যাচ দেখেই বোঝা যাচ্ছিল তিন ভারতীয় শুধু বহুমুল্য ট্রফির জন্যই নয় খেলছেন সম্মানরক্ষার তাগিদেও। একটা সময় মনে হচ্ছিল লিয়েন্ডাররা বাজিমাত করবেন,কিন্তু ম্যাচ পয়েন্টের সামনে থেকেও পারলেন না লিয়েন্ডার। মহেশ-বোপান্নার চোয়ালচাপা লড়াই ম্যাচের ভাগ্যলিখন বদলে দিল।
পেশাদারি টেনিস বিশ্বের কুলীন প্রতিযোগিতা এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ডাবলসে ফাইনালে উঠে মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি ইতিহাসের সামনে। বছরের সেরা আট ডাবলস জুটিকে নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলে এই প্রথম কোন ভারতীয়কে কাপ হাতে দেখা যাবে। পাঁচবার বিশ্বমিটের ফাইনালে উঠে এটাই
প্রথমবার ফাইনাল হতে চলেছে মহেশের। বোপান্না প্রথমবার ঐতিহ্যের এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পেয়েছেন। ভারতীয়রা এখন ইতিহাসের দেখার অপেক্ষায় হেশ-বোপান্নার র‌্যাকেটের দিকে।



First Published: Sunday, November 11, 2012 - 21:51


comments powered by Disqus