বর্ষসেরা অ্যাথলিট বোল্ট

বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত হলেন উসেইন বোল্ট। আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক্স ফেডারেশনের বিচারে বর্ষসেরা হয়েছেন তিনি। এই নিয়ে চারবার বর্ষসেরার খেতাব পেলেন বোল্ট। আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক্স ফেডারেশনের বিচারে বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত উসেইন বোল্ট। এই নিয়ে চারবার এই শিরোপা পেলেন জামাইকার এই কিংবদন্তি স্প্রিন্টার। এর আগে এই সম্মানে সম্মানিত হয়েছিলেন ২০০৮, ০৯ এবং ১১ সালে।

Updated: Nov 24, 2012, 10:40 PM IST

বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত হলেন উসেইন বোল্ট। আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক্স ফেডারেশনের বিচারে বর্ষসেরা হয়েছেন তিনি। এই নিয়ে চারবার বর্ষসেরার খেতাব পেলেন বোল্ট। আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক্স ফেডারেশনের বিচারে বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত উসেইন বোল্ট।  এই নিয়ে চারবার এই শিরোপা পেলেন জামাইকার এই কিংবদন্তি স্প্রিন্টার। এর আগে এই সম্মানে সম্মানিত হয়েছিলেন ২০০৮, ০৯ এবং ১১ সালে।
এবছর লন্ডন অলিম্পিকে ১০০, ২০০ এবং ৪/১০০ রিলেতে সোনা জিতেছিলেন বোল্ট। এমনকি এবছর অলিম্পিকে ১০০ মিটারে বিশ্বরেকর্ড গড়েন তিনি। বোল্ট জানিয়েছেন চতূর্থবার এই সম্মান পেয়ে তিনি গর্বিত। এবছর অলিম্পিককে পাখির চোখ করেছিলেন তিনি। তার জন্য কঠোর পরিশ্রম করেছিলেন। কারণ অলিম্পিকের আগে বেশ কিছু প্রতিকুলতার মুখে পড়তে হয়েছিল তাঁকে। এই পুরস্কার জয়ের পর তিনি ধন্যবাদ জানিয়েছেন তাঁর কোচ এবং সমর্থকদের।