হিউজ হারা দেশে চলল বাউন্সার, থাকল আতঙ্ক, পেল জবাব

Updated By: Dec 11, 2014, 08:30 PM IST
হিউজ হারা দেশে চলল বাউন্সার, থাকল আতঙ্ক, পেল জবাব
জনসনের বাউন্সার কোহলির হেলমেটে বল লাগতেই এভাবেই ছুটে গেলেন অসি ক্রিকেটাররা। (গেটি ইমেজেস)

 

ওয়েব ডেস্ক: ফিল হিউজের স্মৃতির আবেগে ভেসে চলা অ্যাডিলেড টেস্টে কিন্তু বাউন্সার দেওয়া থামাচ্ছেন না অস্ট্রেলিয়ার বোলাররা। ম্যাচের প্রথম দিন শতরান করে হাত তুলে হিউজকে শ্রদ্ধা জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার, চোট নিয়ে খেলেও শতরান করে মাইকেল ক্লার্ক ছলছলে চোখে হিউজ স্মরণ করে শতরান উত্‍সর্গ করেছিলেন। আর তৃতীয় দিনে সব ভুলে  একেবারে বাউন্সারে মেতে উঠলেন অসি বোলররা। ক্রিজে নামার পর প্রথম বলেই কোহলিকে শর্ট পিচ ডেলিভারি দিয়ে জনসন স্বাগত জানান।

সেই বল ছাড়তে গিয়ে লাগে সরাসরি ভারত অধিনায়কের হেলমেটে। বাউন্সারের আঘাতে সদ্য হিউজকে হারানো গোটা অস্ট্রেলিয়া দল ছুটে যায় কোহলির কিছু হয়েছে কি না তা দেখতে। এটা যদি আতঙ্কের চিত্র হয়।, তাহলে অন্য চিত্র হল জনসনদের সারাদিন শর্ট বল করে যাওয়া। ঋদ্ধিমান সাহা ক্রিজে নামার পর তো ৭৫ শতাংশ বলই শর্ট করলেন জনসনরা। কোহলি, পূজারা, রাহানাদেরও স্বাভাবিকের থেকে অনেক বেশি শর্ট বল খেলতে হল।

এমনিতে বিদেশের মাটিতে ভারতীয়দের বাউন্সার দিয়েই স্বাগত জানানো হয়, ইনিংসের অনেক বলই শরীর লক্ষ্য করে বাউন্সার করা হয়। কিন্তু হিউজের মৃত্যুর পর বাউন্সার তো খবরে থাকবেই। তবে এটাও ঠিক শেষবেলার কোহলির আউটচা বাদ দিলে ভারতীয়রা শর্ট বল, বাউন্সারের যোগ্য জবাব দিয়েছেন। শুধু কোহলি নন রাহানেও শর্ট বল দক্ষতার সঙ্গেই খেললেন।

.