রোনাল্ডোর সামনেই সর্বকালের সেরা গোলদাতার মুকুট পরলেন ক্লোজে

বিশ্বকাপে নয়া নজির জার্মানির মিরোস্লাভ ক্লোজের। বিশ্বকাপে গোলদাতার তালিকায় রোনাল্ডোকে টপকে শীর্ষে চলে এলেন তিনি। বিশ্বকাপে ষোলটি গোল করা হয়ে গেল ক্লোজের।

Updated By: Jul 9, 2014, 12:03 PM IST

-------------------------------------------------------------
বিশ্বকাপে নয়া নজির জার্মানির মিরোস্লাভ ক্লোজের। বিশ্বকাপে গোলদাতার তালিকায় রোনাল্ডোকে টপকে শীর্ষে চলে এলেন তিনি। বিশ্বকাপে ১৬টি গোল করা হয়ে গেল ক্লোজের।

বিশ্বকাপে নতুন অধ্যায় লিখলেন মিরোস্লাভ ক্লোজে। বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এলেন জার্মানির এই বর্ষীয়ান ফুটবলার। ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর ১৫টি গোলের রেকর্ড ভেঙে নয়া নজির গড়লেন ক্লোজে। বিশ্বকাপে ১৬টি গোল করা হয়ে গেল তাঁর। ম্যাচের তেইশ মিনিটে গোল করে বিশ্বকাপে রেকর্ড গড়লেন তিনি। এই নিয়ে চার নম্বর বিশ্বকাপে খেলছেন ক্লোজে। আমরা এক নজরে দেখে নেব বিশ্বকাপে ক্লোজের পরিসংখ্যান।

২০০২ জাপান-দ.কোরিয়া বিশ্বকাপে পাঁচটি গোল করেছিলেন ক্লোজে। চার বছর পর ২০০৬ জার্মানি আবার পাঁচটি গোল করেছিলেন তিনি। ২০১০ দ.আফ্রিকা চারটি গোল করেছিলেন ক্লোজে। ব্রাজিল বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি গোল করেছেন ক্লোজে। বিশ্বকাপে গার্ড মুলারের ১৪টি গোলের রেকর্ড স্পর্শ করেই বিশ্বকাপে খেলতে নেমেছিলেন ক্লোজে।

নাম গোল

মিরোস্লাভ ক্লোজে(জার্মানি)

১৬

রোনাল্ডো(ব্রাজিল)

১৫

গার্ড মুলার (জার্মানি)

১৪

জা ফঁতে (ফ্রান্স)

১৩

পেলে (ব্রাজিল)

১২
.