ব্রাজিলের হার, আর্জেন্টিনার জয়

Last Updated: Thursday, February 7, 2013 - 18:43

ব্রাজিল (১) ইংল্যান্ড (২)
আর্জেন্টিনা (৩) সুইডেন (২)
ঘরের মাঠে বিশ্বকাপটা খুব বেশি দেরি নেই নেইমার, আদ্রিয়ানো, অস্কারদের। কিন্তু আর এক বছর পর শুরু হতে চলা বিশ্বকাপের আয়োজকদের ফুটবলের অবস্থা মোটেই ভাল নেই। সেটাই প্রমাণ হল ইংল্যান্ডের বিরুদ্ধে ফিফা আন্তর্জাতিক প্রদর্শনী ম্যাচে। ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের কাছে ২-১ গোলে হারের হতাশায় ঢুবে গেল ব্রাজিল। ব্রাজিলের কোচ হিসাবে লুই ফিলিপ স্কোলারির দ্বিতীয় ইনিংসটা ভাল হল না।
যদিও স্কোলারির বলছেন, তিনি আশাবাদী তারাই ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে। ওয়েম্বলির এই ম্যাচে ২৬ মিনিটে রুনির গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। ম্যাচের ৪৮ মিনিটে ফ্রেডের গোলে সমতায় ফেরে ব্রাজিল। এরপর কিছুটা সময় রোনাল্ডিনহোর জাদু দেখা যায়। তবে ম্যাচে ইংল্যান্ডই প্রাধান্য দেখায়। ম্যাচের ৬০ মিনিটে ল্যাম্পার্ডের গোলে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।
ব্রাজিলের হারের দিনে দারুণ জয় পেল আর্জেন্টিনা। ২০০২ বিশ্বকাপে যে সুইডেনের কাছে ড্র করে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা, তাদের বিরুদ্ধেই জয় পেল নীল-সাদা জার্সির দেশ। সুইডেনের ঘরের মাঠে মেসিরা ফুল ফোটালেন। অবশ্য মেসি নিজে গোল পেলেন না। এই ম্যাচের প্রথম ২৫ মিনিটটা ছিল নাটকীয়। এই সময়ে হল চার চারটে গোল। ম্যাচের ৩ মিনিটে লুইসটিগের আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। পনেরো মিনিট বাদে সুইডেনকে সমতায় ফেরান জোনাস ওলসসন। এক মিনিট বাদেই মারাদোনার প্রাক্তন জামাই আগুয়েরোর গোলে এগিয়ে ফের এগিয়ে যায় সার্জিও বাতিস্তার দল। এগিয়ে যাওয়ার চার মিনিট পর মানে ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান বাড়ান গঞ্জালো হিগুয়েন। এরপর ম্যাচের একবারে শেষদিকে গোল করেন হিগুয়েন।
বিশ্ব আর ইডরো চ্যাম্পিয়ন স্পেন ৩-১ গোলে হারাল উরুগুয়েকে। বিশ্বকাপের রানার্স নেদারল্যান্ডকে ১-১ গোলে ড্র করল ইতালির বিরুদ্ধে।
এক নজরে ফলাফল
ব্রাজিল (১) ইংল্যান্ড (২)
আর্জেন্টিনা (৩) সুইডেন (২)
স্পেন (৩) উরুগুয়ে (১)
নেদারল্যান্ড (১) ইতালি (১)



First Published: Thursday, February 7, 2013 - 18:43


comments powered by Disqus