ব্রিউস্টার না রুইজ, যুবভারতীতে কার পায়ে উঠবে সোনার বুট?

Updated By: Oct 28, 2017, 10:35 AM IST
ব্রিউস্টার না রুইজ, যুবভারতীতে কার পায়ে উঠবে সোনার বুট?

নিজস্ব প্রতিবেদন : যুব বিশ্বকাপের ফাইনালকে রিয়ান ব্রিউস্টার এবং আবেল রুইজের লড়াই হিসাবে দেখা হচ্ছে। ইংল্যান্ড বিশ্বসেরা হতে পারবে কিনা সেটা অনেকটাই নির্ভর করছে ব্রিউস্টারের পায়ে জাদুর ওপর। অন্যদিকে ব্রিউস্টারকে জবাব দিতে মাঠে নামছেন স্পেনের সেরা তারকা আবেল রুইজ।

যুব বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছেন ব্রিউস্টার। কোয়ার্টার ও সেমিফাইনালে হ্যাটট্রিক করে ফাইনালে নামছেন এই গোলমেশিন। ব্রাজিলের বিশ্বকাপ জেতার আশা দুদিন আগে একাই শেষ করে দিয়েছেন লিভারপুলের এই ফুটবলার। বক্সের মধ্যে চোরা গতি। গোলের কাছে পৌঁছে যাওয়ার ক্ষমতা। যুব বিশ্বকাপে নিজেকে চিনিয়েছেন তরুণ এই স্ট্রাইকার। তারকার জন্ম দেখেছে ফুটবল দুনিয়া। পাঁচ ম্যাচে ৭টা গোল করে যুব বিশ্বকাপে সোনার বুট পাওয়ার একনম্বর দাবিদার ইংলিশ স্ট্রাইকার। শনিবার ইংল্যান্ড বিশ্বসেরা হতে পারবে কিনা সেটা অনেকটাই নির্ভর করছে ব্রিউস্টারের পায়ের জাদুর ওপর।

অন্যদিকে ব্রিউস্টারকে জবাব দিতে মাঠে নামছেন স্পেনের সেরা তারকা আবেল রুইজ। গোল করেন। গোল করাতেও পারেন এই স্ট্রাইকার। বার্সেলোনার বি টিমে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন রুইজ। যুব বিশ্বকাপে রুইজে নামের পাশে ছয় ম্যাচে ৬টা গোল। দলের সেরা তারকা হওয়ার পাশাপাশি স্প্যানিশ ব্রিগেডের অধিনায়কও রুইজ। দু পায়ে জোরালো শট নিতে দারুণ দক্ষ। হেডেও সমান পারদর্শী। ফুটবল কেরিয়ারে রুইজের আদর্শ ডাচ কিংবদন্তী ভ্যান বাস্তেন। শনিবার অতিথি হিসেবে মাঠে থাকবেন ভ্যান বাস্তেন। ফাইনালে আদর্শ ফুটবলারের সামনে গোল করে যুব বিশ্বকাপে প্রথমবার গোল্ডেন বুট জিততে চান আবেল রুইজ।

আরও পড়ুন, যুবভারতীতে মহারণ, অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মেগা ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড ও স্পেন

.