মেসি এখন দেশের জার্সিতেও ভয়ঙ্কর

ক্লাবের ফর্ম এবার দেশে জার্সিতেও বয়ে নিয়ে এলেন লিওনেল মেসি। আর মেসি ম্যাজিক ভর করে আর্জেন্টিনা ৩-০ গোলে উরুগুয়েকে হারাল । যে উরুগুয়ের কাছে হেরে দেশের মাটিতে গত বছর কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনাকে বিদায় নিতে হয়েছিল, তাদেরই হারিয়ে প্রাক বিশ্বকাপে নিজেদের অঞ্চলে শীর্ষে উঠে এলেন মেসিরা। ম্যাচের ৬৫ মিনিট অবধি ম্যাচ গোলশূন্য থাকার পর মেসি ঝড়ের শুরু। প্রথম গোলটা মেসি করেন একেবারে ছন্দের কায়দায়। অসাধারণ বোঝাপড়া, স্কিলের শীর্ষ উঠে দলকে ১-০ গোল এগিয়ে দেন আর্জেন্টিনার`ছোট মারাদোনা`।

Updated: Oct 13, 2012, 04:57 PM IST

আর্জেন্টিনা (৩) উরুগুয়ে (০)
ক্লাবের ফর্ম এবার দেশে জার্সিতেও বয়ে নিয়ে এলেন লিওনেল মেসি। আর মেসি ম্যাজিক ভর করে আর্জেন্টিনা ৩-০ গোলে উরুগুয়েকে হারাল । যে উরুগুয়ের কাছে হেরে দেশের মাটিতে গত বছর কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনাকে বিদায় নিতে হয়েছিল, তাদেরই হারিয়ে প্রাক বিশ্বকাপে নিজেদের অঞ্চলে শীর্ষে উঠে এলেন মেসিরা।
ম্যাচের ৬৫ মিনিট অবধি ম্যাচ গোলশূন্য থাকার পর মেসি ঝড়ের শুরু। প্রথম গোলটা মেসি করেন একেবারে ছন্দের কায়দায়। অসাধারণ বোঝাপড়া, স্কিলের শীর্ষ উঠে দলকে ১-০ গোল এগিয়ে দেন আর্জেন্টিনার`ছোট মারাদোনা`।
ম্যাচের ৭৫ মিনিটে মারদোনার জামাই কুন আগুয়েরার গোলে ব্যবধান বেড়ে যায়। পাঁচ মিনিট বাদেই ফের মেসি ম্যাজিক। বার্সেলোনায় ফ্রিকিক থেকে অনেক বিশ্বসেরা গোল আছে মেসির। সেরকমই একটা বিশ্বমানের গোল করলেন এবার আর্জেন্টিনার জার্সি গায়ে।
২০১৪ ব্রাজিল বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে কোপা আমেরিকা জোনে ৮ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ১৭, কলম্বিয়া ও ইকুয়েডর ১৬। সমসংখ্যাক ম্যাচে উরুগুয়ে ও চিলি ১২ পয়েন্ট।