বিশ্বকাপারের গোলে ডেম্পো বধ প্রয়াগের

বিশ্বকাপারের গোলে ডেম্পো বধ প্রয়াগের

বিশ্বকাপারের গোলে ডেম্পো বধ প্রয়াগেরপ্রয়াগ ইউনাইটেড (১) ডেম্পো (০)

আই লিগে অঘটল ঘটাল প্রয়াগ ইউনাইটেড। কল্যানী স্টেডিয়ামে ডেম্পোকে ১-০ গোলে হারিয়ে দিয়ে চমক দিল কলকাতার অধুনা তৃতীয় প্রধান। বিশ্বকাপার কার্লোস হার্নান্ডেজের দুরন্ত ফ্রিকিক থেকে করা গোলে ভারতীয় ফুটবলের `দৈত্য`ডেম্পো বধ হল। ম্যাচ শেষে হওয়ার মিনিট খানেক আগে কার্লোসের বিশ্বমানের ফ্রিকিকটা সবাই অবাক করে জালে জড়িয়ে যায়। আর এতেই ফের জয়ের রাস্তায় ফিরে আসে প্রয়াগ ইউনাইটেড।

কার্লোসকে নিয়ে প্রয়াগে বিতর্ক কম হয়নি। প্রথম যেদিন শহরে আসেন কোস্টারিকার এই বিশ্বকাপার তখন তাঁকে নিয়ে উত্‍সাহ ছিল দেখার মত। কিন্তু যত সময় গেছে বিতর্কের বেড়াজালে আটকে পড়ছেন এই কার্লোস। অবশেষে বিশ্বকাপার দলে থাকার সুবিধাটা টের পেল প্রয়াগ। সঙ্গে থাকল ডাচ কোচ এলকো স্যাটরির চাতুর্য। ডেম্পোর মাঝমাঠকে দারুণভাবে অটল করে দিল ডাচ কোচের স্ট্রাটেজি। ডিফেন্সকেও দারুণ আঁটসাটো করেন এলকো।

আর গতবারের চ্যাম্পিয়ন ডেম্পো বুঝল এবারের আই লিগ তাদের কাছে কতটা কঠিন হতে চলেছে। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট পেয়ে ডেম্পো এখন আই লিগের দ্বিতীয় স্থানে। শীর্ষে থাকা পুণে এফসি এক ম্যাচ কম খেলে ২৬ পয়েন্টে দাঁড়িয়ে। আজ জেতায় ১৪ ম্যাচে প্রয়াগের পয়েন্ট দাঁড়াল ২০। ডেম্পোর বিরুদ্ধে গোয়ায় প্রথম লেগে ১-৩ গোলে হেরেছিল প্রয়াগ।


আই লিগ থেকে মোহনবাগানের নির্বাসন, ইস্টবেঙ্গলের পরপর হার। সময়টা বেশ খারাপ কলকাতা ফুটবলের। আজকের এই প্রয়াগের ডেম্পো বধটা সেই খারাপ দিনের মাঝে কিছুটা হালকা বাতাস এনে দিল বইকি।

First Published: Friday, January 04, 2013, 16:39


comments powered by Disqus