বিরাট চাপ নিয়ে মরণ বাঁচন ম্যাচে গেইলদের মুখোমুখি কোহলি বাহিনী

Last Updated: Thursday, July 4, 2013 - 20:50

শুক্রবার ত্রিদেশীয় সিরিজে ভারতের ডু অর ডাই ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজকে এই ম্যাচে হারাতে না পারলে ফাইনালে যাওয়ার রাস্তা কার্যত বন্ধ ভারতের। উল্টোদিকে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ জিতে ফাইনালে ওঠাটা নিশ্চিত করে ফেলতে চায়।
পোর্ট অফ স্পেনে শুক্রবার মরন বাঁচন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। পরপর দুটি ম্যাচে হেরে সেলকন কাপের ফাইনালে ওঠার পথ কঠিন করে ফেলেছেন বিরাট কোহলিরা। তাই এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে না পারলে ভারতকে শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। কারন শ্রীলঙ্কা সেই ম্যাচে জিতলেই ভারত ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। ম্যাচের গুরুত্ব বুঝে বেশ সতর্ক ভারতীয় দল। দলে দুটি পরিবর্তন হতে পারে। সামি আমেদ ও মুরলি বিজয় বাদ পড়তে পারেন। দলে আসতে পারেন ভুবনেশ্বর কুমার ও আম্বাতি রায়াডু। ভারত অধিনায়ক বিরাট কোহলির মতে এই ম্যাচে টস একটা ফ্যাক্টর হতে পারে।
তবে কোহলি ম্যাচ জিততে অনেকটাই দলের ব্যাটিং লাইনআপের দিকে তাকিয়ে আছেন। বিশেষ করে ওপেনিং জুটির দিকে তাকিয়ে ভারত অধিনায়ক। তাঁর মতে রোহিত শর্মা-শিখর ধাওয়ান যদি চ্যাম্পিয়ন্স ট্রফির মতন শুরুটা ভাল করতে পারেন তাহলে মিডল অর্ডারের উপর চাপ অনেকটা কমে যাবে। উল্টোদিকে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ জিতে ফাইনালে ওঠাটা নিশ্চিত করে ফেলতে চায়।



First Published: Thursday, July 4, 2013 - 20:50


comments powered by Disqus