ইউরোপ সেরার লড়াইয়ে আজ মুখোমুখি চেলসি-বায়ার্ন মিউনিখ

Last Updated: Saturday, May 19, 2012 - 21:29

আজ রাতে ইউরোপ সেরা হওযার লড়াই বায়ার্ন মিউনিখ আর চেলসির মধ্যে। মরসুমের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল লড়াইয়ে এই দুটো দলকে কেউই হিসাবের মধ্যে রাখেনি। কিন্তু গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা আর লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনালে জায়গা করে নিয়েছে চেলসি আর বায়ার্ন মিউনিখ।
ঘরের মাঠে পঞ্চমবারের জন্য ক্লাব ফুটবলে ইউরোপ সেরা হওযার সুযোগ বায়ার্নের সামনে। ১৯৬৫-তে সান সিরোতে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল ইন্টার মিলান। তারপর থেকে কোন দল ঘরের মাঠে এই খেতাব জিততে পারেনি। মেগা ফাইনালে বায়ার্ন কোচের অন্যতম ভরসা হতে চলেছে মারিও গোমেজের ফর্ম। চেলসির বিরুদ্ধে প্রথম একাদশে সম্ভবত শুরু করবেন গত বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা টমাস মুলার। দুই অভিজ্ঞ ফুটবলার আর্জেন রবেন আর ফ্র্যাঙ্ক রিবেরিকে দিয়ে বাজিমাত করতে চান বায়ার্ন কোচ হেইনেকস।
২০০৮-এ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেও খেতাব জেতা হয়নি চেলসির। এবারও অবশ্য বায়ার্নের ঘরের মাঠে বাজিমাত করতে চায় রবার্তো ডি মাটেও-র চেলসি। কার্ড সমস্যার কারণে দলে নেই চেলসির ডিফেন্সের অন্যতম ভরসা জন টেরি। ডেভিড লুইস আর কাহিলকে দিয়ে টেরির অনুপস্থিতিকে সামাল দিতে চাইছেন ইতালিয়ান মাটেও। বায়ার্নের বিরুদ্ধে সম্ভবত একমাত্র স্ট্রাইকার হিসাবে খেলবেন দ্রোগবা। যদিও পরিসংখ্যান বলছে, ঘরের মাঠে শেষ ১৪টির মধ্যে ১৩টি ম্যাচেই জিতেছে বায়ার্ন। অন্যদিকে জার্মানির মাটিকে চেলসির রেকর্ড বেশ খারাপ। এসব নিয়ে অবশ্য মাথা ঘামাতে নারাজ চেলসি কোচ। সেমিফাইনালে বার্সাকে ছিটকে দেওয়ার পর এবার বায়ার্নের ঘরের মাঠে সোয়াইনস্টাইগারদের হারিয়ে প্রথমবারের জন্য ইউরোপ সেরা হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ব্লুজরা। 



First Published: Saturday, May 19, 2012 - 21:29


comments powered by Disqus