আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল

মিলানে মাদ্রিদ ডার্বি। আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল। মুখোমুখি স্পেনের দুই চিরপ্রতিন্দন্দ্বী দল রিয়াল মাদ্রিদ আর অ্যাটলেটিকো মাদ্রিদ। রোনাল্ডো বনাম টোরেস। বেল বনাম গ্রেইজম্যান। জিদান বনাম সিমিওনে। মেগা ম্যাচে চরিত্র অনেক। দুহাজার চোদ্দ সালের পর আবার ইউরোপের সেরা টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি মাদ্রিদের এই দুই দল। বার্সেলোনা আর বায়ার্ন মিউনিখের মত দুই হেভিওয়েট  দলকে ছিটকে দিয়ে মেগা ফাইনালে নামছে সিমিওনের অ্যাটলেটিকো। অন্যদিকে স্বপ্নের  ফর্মে থেকে ফাইনালে নামছে জিদানের রিয়াল।

Updated By: May 28, 2016, 07:10 PM IST
আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল

ওয়েব ডেস্ক: মিলানে মাদ্রিদ ডার্বি। আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল। মুখোমুখি স্পেনের দুই চিরপ্রতিন্দন্দ্বী দল রিয়াল মাদ্রিদ আর অ্যাটলেটিকো মাদ্রিদ। রোনাল্ডো বনাম টোরেস। বেল বনাম গ্রেইজম্যান। জিদান বনাম সিমিওনে। মেগা ম্যাচে চরিত্র অনেক। দুহাজার চোদ্দ সালের পর আবার ইউরোপের সেরা টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি মাদ্রিদের এই দুই দল। বার্সেলোনা আর বায়ার্ন মিউনিখের মত দুই হেভিওয়েট  দলকে ছিটকে দিয়ে মেগা ফাইনালে নামছে সিমিওনের অ্যাটলেটিকো। অন্যদিকে স্বপ্নের  ফর্মে থেকে ফাইনালে নামছে জিদানের রিয়াল।

বার্সেলোনা দ্বিমুকুট জিতে মরসুম শেষ করেছে। তাই ইউরোপ সেরা হয়ে সেটাকে ছাপিয়ে যেতে চাইছেন রোনাল্ডোরা। এখনও চোটের জায়গায় হালকা ব্যাথা লাগছে সিআরসেভেনের। তবে সেসব মাথাতেই রাখছেন না রিয়ালের সেরা তারকা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ছাপ ফেলতে মরিয়া পর্তুগিজ তারকা। কাগজে কলমে অবশ্যই কিছুটা এগিয়ে রিয়াল। তবে অ্যাটলেটিকোর টিম গেম আর মরিয়া লড়াই ভাবাচ্ছে জিদানকেও। আর অতি অবশ্যই রিয়াল কোচকে মাথায় রাখতে হচ্ছে সিমিওনের স্ট্র্যাটেজিকেও। বিপক্ষের সেরা তারকা রোনাল্ডোকে ভোঁতা করাই চ্যালেঞ্জ হতে চলেছে অ্যাটলেটিকো কোচের সামনে। পরিসংখ্যান বলছে দুহাজার চোদ্দ সালে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে জয়ের পর ঘরোয়া লিগে অ্যাটলেটিকোকে আর  হারাতে পারেননি রোনাল্ডোরা। আবার ইউরোপীয় টুর্নামেন্টে এই দুই দলের তিনবারের সাক্ষাতেই জিতেছে রিয়াল। সব মিলিয়ে মিলানে হাড্ডাহাড্ডি ফাইনাল দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

.